প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের অভিযোগ মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার:
কুমিল্লার দেবিদ্বারে ১৫ বছর বয়সী এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষককে আটক করে কুমিল্লা কোর্ট হাজতে চালান করেছে পুলিশ। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল ৮টা থেকে সকাল সাড়ে ১১টার মধ্যে উপজেলার রাজামেহার ইউনিয়নের রাজামেহার গ্রামের মুন্সী বাড়িতে।
ওই ঘটনায় প্রতিবন্ধীর মা বাদী হয়ে থানায় মাওলানা বদিউল আলম মুন্সীকে(৫২) আসামি করে মামলা দায়ের করেন। দেবিদ্বার থানা পুলিশ বুধবার সকালে অভিযুক্ত মাওলানা বদিউল আলম মুন্সীকে(৫২) তার নিজ বাড়ি থেকে আটক করে কুমিল্লা কোর্ট হাজতে চালান করেছেন। একই সাথে ভিক্টিমের ডাক্তারী পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন। অভিযুক্ত মাওলানা বদিউল আলম মুন্সী রাজামেহার ফাজিল মাদ্রাসার শিক্ষক।
বাদী তার মামলায় উল্লেখ করেন, ৩১মার্চ সকাল সাড়ে ১১টায় অভিযুক্ত রাজামেহার গ্রামের মৃত: কফিল উদ্দিন মুন্সীর ছেলে বদিউল আলম মুন্সী পাশের ঘরের বুদ্ধি প্রতিবন্ধী ভিক্টিমকে (১৫) তার নিজ ঘরে সকলের অগোচরে ধর্ষণ করে। বাদীনি সকাল ৮ টায় বাড়ি থেকে বেরিয়ে রাজামেহার বাজারে যান, ওখান থেকে সকাল সাড়ে ১১টায় বাড়ি এসে দেখেন তার মেয়ের সেলোয়ার কামিজ খোলা। তাকে দেখে অভিযুক্ত বদিউল আলম মুন্সী ঘর থেকে দ্রুত পালিয়ে যাচ্ছে। ওই ঘটনার পরই ভিক্টিমের মা দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন।
মামলা তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মিঠুন সিংহ জানান, বাদীর অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হয়েছে। ভিক্টিমের ডাক্তারী পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর এবং তদন্তের পরই ঘটনার সত্যতা জানা যাবে।
এব্যাপারে রাজামেহার ইউনিয়ন পরিষদের সদস্য জহিরুল ইসলাম মুন্সী জানান, ঘটনাটি স্পর্শকাতর, ভিক্টিমের মায়ের স্বাক্ষরে মামলা হয়েছে। অভিযুক্ত বদিউল আলম মুন্সী একজন ভালো মানুষ, ভিক্টিম এবং অভিযুক্ত সম্পর্কে চাচাতো জেঠাতো ভাই বোন। আমি নিজেও প্রতিবেশী। তাদের মধ্যে দীর্ঘদিন জমি সংক্রান্তে পারিবারিক বিরোধ চলে আসছে। ভিক্টিমের বাবা বার্ধক্যজনিত কারণে অনেকদিন পূর্বেই মারা গেছেন।
রাজামেহার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও রাজামেহার ইউনিয়ন আ’লীগ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর আলম সরকার বুধবার বিকেলে সেল ফোনে জানান, অভিযুক্ত বদিউল আলম মুূন্সী একজন ধার্মিক লোক। জমিজমা নিয়ে তাদের পারিবারিক বিরোধ চলমান। মেয়েটি যাতে সঠিক বিচার পায় এবং প্রকৃত সত্য উদঘাটনে দোষী যেই হোক তাকে যেন আইনের আওতায় আনা হয়।