বরুড়ায় ইসলামিক ফাউন্ডেশনের ভুলে ভরা মনগড়া তালিকা

মো. বিল্লাল হোসেন, বরুড়া
করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশন (ইফা) এর আওতাধীন সারা দেশের সকল মসজিদে পাঁচ হাজার টাকা করে অনুদান দিচ্ছে সরকার। দেশের দুই লাখ চুয়াল্লিশ হাজার তেতাল্লিশটি মসজিদে একশত বাইশ কোটি দুই লাখ পনের হাজার টাকা প্রদান করেছে সরকার।

এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার বরুড়া উপজেলার পনেরটি ইউনিয়ন ও একমাত্র পৌরসভায় সকল জুমা মসজিদে পাঁচ হাজার টাকা করে দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেন উপজেলা প্রশাসন। কিন্তু বরুড়া উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মনিরুল ইসলাম উপজেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় না করে মনগড়া তালিকা তৈরি করে জেলায় পাঠিয়ে দেন। অর্থ বরাদ্ধের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুল ইসলাম প্রত্যেক ইউনিয়নে একজন করে ট্যাগ অফিসার নিয়োগ দেন অর্থ বিতরণের জন্যে। বিতরণ কালে পনের ইউনিয়নেই অনেক মসজিদকে বাদ দিয়ে নির্দিষ্ট কিছু মসজিদকে একাধিকবার টাকা বরাদ্দের তালিকা প্রণয়ন করেন সুপারভাইজার মনিরুল ইসলাম।

এ বিষয়ে সুপারভাইজার মনিরুল ইসলামের মতামত জানতে অফিসে গেলে তিনি কুমিল্লা আছেন বলে মতামত দিতে অস্বীকৃতি জানান। তিনি বলেন কুমিল্লা এসে ডিডি স্যার থেকে মতামত নেন। আরও বলেন উপজেলা নির্বাহীর অফিসে আসেন এবং ওনার থেকে মন্তব্য নেনে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আনিসুল ইসলাম সুপারভাইজার মনিরুল ইসলামের উপস্থিতিতে বলেন, মনিরুল ইসলাম মনগড়া তালিকা তৈরি করে জেলাতে পাঠিয়ে দেন, আমি তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের নিকট অনুলিপি পাঠাচ্ছি।