বাংলাদেশ শ্রীলঙ্কার মতো বিপদসীমায় আছে -জিএম কাদের

রুবেল মজুমদার।।
এসরকার কোটি কোটি টাকা বিদেশে নিয়ে যাচ্ছে। তারা মুক্তিযুদ্ধের কথা বলে, অথচ মুক্তিযুদ্ধ যে কারণে হয়েছিল তা বাস্তবায়ন করছেন না। সরকার যখন পক্ষপাতিত্বের হয়, তখন অবাধ, নিরপেক্ষ নির্বাচন আর হয় না, বরং পক্ষপাতিত্ব হয়। বাংলাদেশ এখন শ্রীলঙ্কার মতো বিপদসীমার ওপর দিয়ে যাচ্ছে।
শনিবার (১১ মার্চ) দুপুরে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলার জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

জিএম কাদের আরো বলেন, আজ দেশে সত্য কথা বলা যায়না, অনেকে গণতন্ত্রের কথা বলেন, অথচ দেশে আজ কোনো গণতন্ত্র নেই। বাংলাদেশকে এখন গণতান্ত্রিক দেশ বলা যাবে না। কারণ দেশে এখন স্বৈরশাসন চলছে।
বাংলাদেশে সঞ্চয় ও রিজার্ভ কমে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশ বলছে আমরা বাংলাদেশের হিসাব-নিকাশ বিশ্বাস করি না।
এদিকে প্রতিদিন জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, অথচ সরকারের কোনো খবর নেই। দেশ এখন দেউলিয়া হয়ে গেছে।

সম্মেলনে প্রধান বক্তা, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, দেশে আজ জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, মানুষ কিছুদিন পর না খেয়ে মরবে।
তিনি আরো বলেন, জাতীয় পার্টি যদি ক্ষমতায় আসতে পারে, তাহলে কুমিল্লা নামে বিভাগ ঘোষণা করা হবে। কুমিল্লাকে নিয়ে কোনো টালমাল চলবে না। গত ৩২ বছর ধরে দুই দলের জালিম সরকার, এদেশকে শেষ করে দিয়েছে। আমরা চার বার আওয়ামীলীগকে সহযোগিতা করেছি, অথচ মানুষ আমাদের দালাল বলে ডাকে। বর্তমান সরকার ৯০ হাজার কোটি টাকা লুটপাট করেছে শুধু বিদ্যুৎ খাতে।

কাদের ও ফখরুল বলেন খেলা হবে, কিসের খেলা, আপনারা দুর্নীতি,গণতন্ত্র নিয়ে খেলেছেন। এসব খেলা এদেশের জনগন আর চায়না, জনগণ শান্তি চায়। মানুষ আর বিএনপি-আওয়ামীলীগকে ক্ষমতায় দেখতে চায়না, মানুষ মুক্তি চায়।

সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি।

এছাড়াও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান অ্যাড.সালমা ইসলাম এমপি, জাপার প্রেসিডিয়াম সদস্য এস. এম ফয়সাল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূঁইয়া,নাজমা আক্তার এমপি, আলমগীর শিকদার লোটন, জহিরুল ইসলাম জহির, রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম, সালমা ইসলাম, মকবুল শাহরিয়ার আসিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন, বেলাল হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দেরর সাথে এসময় আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা ওয়ায়দুল কবির মোহন, হুমায়ূন কবির মুন্সী, গোলাম মোস্তফা, আবুল কাশেম, ডা.আলী আহমেদ মোল্লা প্রমুখ।

এর আগে দ্বি-বার্ষিক সম্মেলনে দলীয় সংগীত পরিবেশন করেন নেতাকর্মীরা। এসময় জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মী সম্মেলনস্থলে এসে মিলিত হন। পরে এয়ার আহমেদ সেলিমকে সভাপতি ও ওবায়দুল কবির মোহনকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়।