বাসে উঠা নিয়ে সিনিয়রের বিরুদ্ধে জুনিয়রকে মারধরের অভিযোগ

কুবি প্রতিনিধি:।।
বিশ্ববিদ্যালয়ের বাসে উঠা নিয়ে গণিত বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী মাহফুজুল হককে মারধর করার অভিযোগ উঠেছে সিএসই বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলাম সিফাতের বিরুদ্ধে। রবিবার (২৫ শে জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় কোটবাড়ি এলাকায় স্টাফ বাসে এ মারধরের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এদিকে মারধরের এ ঘটনায় বিচার চেয়ে প্রক্টর বরাবর অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী মাহফুজুল হক।

জানা যায়, কোটবাড়ি সংলগ্ন পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে স্টাফ বাসে উঠতে গেলে বাঁধা দেন তরিকুল ইসলাম। স্টুডেন্ট কি না সে ‍পরিচয় জানতে চাইলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে নিজেরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। হাতাহাতির এক পর্যায়ে তরিকুল মাহফুজকে কিল, ঘুসি ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। তবে অভিযুক্তের দাবি তার সাথে খারাপ আচরণ করেছে মাহফুজ।

ভুক্তভোগী মাহফুজুল হক জানান, আমি হাতে টি-শার্টের ভারি বক্স নিয়ে বাসে উঠতে চাইলে বাঁধা দেন তিনি। স্টুডেন্টের পরিচয় দিলে তিনি আমাকে উঠতে দেন। ওনার (সিফাত) উদ্দেশ্যে বলি আপনি আমার হলে বড় ভাই, আমাকে চিনেন না? এইটা বলার পর উনি আমাকে বলেন তুই কে? তোরে আমার চিনতে হবে কেনো? এরপর আমি ওনাকে বলেছি “আপনি বাসে উঠতে বাধা দেওয়ার কে? স্টুডেন্ট আইডি কার্ড নিয়ে তো কেউ বাসে উঠে না। এ নিয়ে কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর আমার একটা কল আসে, কল রিসিভ করার পর উনি বলে আমি নাকি কোন বড় ভাইরে কল দিছি। কোন বড় ভাই আছে আমার উনি দেখে নিবে। এক পর্যায়ে উনি এসে আমার হাতে কামড় দেন ও মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন।

কামড় দেওয়ার বিষয়টি মিথ্যা বলে অভিযুক্ত তরিকুল ইসলাম জানান, ভারী বক্স নিয়ে বাসে উঠতে চাইলে স্টুডেন্টস কি না তার পরিচয় জানতে চাই। এক পর্যায়ে সে ক্ষিপ্ত হয়ে আমাকে বলে আপনার হলের ছোট ভাই আমাকে চিনেন না? আমি তো আপনাকে চিনি। এ নিয়ে দুইজনের মধ্যে কথা কাটাকাটি হলে একপর্যায়ে তার মোবাইলে একটি কল আসলে বলতে শোনা যায় বাসের মধ্যে একটা ঝামেলা হয়েছে আপনারা কোথায়? এ বিষয় জানতে গেলে দুইজনের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। সেও আমার শরীরের খামছি দেয়।
এদিকে অভিযোগের বিষয়ে কথা বলতে চাইলে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আগামীকাল এটি নিয়ে আমরা বসব।