বিনামূল্যের সবজি বাজারের উদ্যোক্তাদের পাশে মেঘনার প্রতিষ্ঠাতা

স্টাফ রিপোর্টার।।
করোনা ভাইরাসে কর্মহীনদের জন্য কুমিল্লার মেঘনা উপজেলার শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদ্দীপ্ত তরুণ’ সেননগরে বিনামূল্যে সবজি বাজার বসিয়েছে। তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শফিকুল আলম।

সূত্র জানায়,গরিব মানুষদের জন্য বাজারে রেখে দেয়া হয় শাক সবজি। তার মধ্যে রয়েছে আলু, টমেটো, বেগুন, উস্তা, ডিম, মরিচসহ বিভিন্ন কাঁচামাল। এলাকাবাসী সকাল ১০টার মাঝেই যার যেমন দরকার তেমন পরিমাণ এখান থেকে বিনামূল্যে নিয়ে যায়। কেউ প্রয়োজনের চেয়ে বেশি নেননি, সম্মান জানিয়েছেন অন্যের প্রয়োজনটুকুকে। কর্মহীন মানুষ গুলো সহযোগিতা পেয়ে খুশি।
উদ্যোক্তাদের একজন দড়িকান্দি গ্রামের বাসিন্দা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো.রিসালাত জানান, শিক্ষার্থীদের চাঁদা দিয়ে কেনা সবজি দিয়ে এই বাজার বসানো হয়। প্রথম দিন দুই শতাধিক মানুষ বিনামূল্যে সবজি নিয়েছেন। পরে মানিকারচর বাজারে বসানো হবে। মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা শফিকুল আলম আমাদের আয়োজনে আট মণ পিয়াজ দিয়ে সহযোগিতা করেছেন। তিনি প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। অন্যান্যরাও এগিয়ে আসছেন। সমাজের বিত্তবান মানুষেরা সহযোগিতা করলে আমরা বাজার আরো বড় করতে পারবো।
মেঘনা উপজেলার প্রতিষ্ঠাতা শফিকুল আলম বলেন,এই চরাঞ্চলের মানুষ ভালো থাকলে আনন্দ বোধ করি। কষ্টে ব্যথিত হই। লুটপাটের রাজনীতি পছন্দ করিনা। বঙ্গবন্ধু ত্যাগের আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বচ্ছ রাজনীতি বুকে ধারণ করি। নিজের সীমিত সামর্থ্য দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।
উল্লেখ্য-কুমিল্লার পেপারে শিক্ষার্থীদের উদ্যোগ প্রকাশ করা হলে তা শফিকুল আলমের নজরে পড়ে। তারপর তিনি সহযোগিতার হাত বাড়ান।