বিনা ছুটিতে অনুপস্থিত থাকায় চাকরি হারালেন কুবির অফিস সহকারী

কুবি প্রতিনিধি:
ছুটি ছাড়াই ৭ মাস কর্মস্থলে অনুপস্থিত থাকায় চাকরি হারিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এস্টেট শাখার একজন অফিস সহকারী। গত বৃহস্পতিবার (১৬নভেম্বর) রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম চৌধুরী সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, এস্টেট শাখার অফিস সহকারী ও ডাটা কাম প্রসেসর মনোয়ার বেগম ০২-০৪-২৩ থেকে ০৯-০৫-২৩ পর্যন্ত বিনা ছুটিতে কর্মস্থলে অনুপস্থিত। অনুপস্থিতি কারণ জানাতে বেশ কয়েকবার চিঠি দিয়েও সাড়া না পাওয়ায় ৯ অক্টোবর ৮৯ তম সিন্ডিকেট সভায় সরকারি কর্মচারী আইন ২০১৮ মোতাবেক চাকরি থেকে পলায়নের অপরাধে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত গৃহীত হয়।

খোঁজ নিয়ে জানা যায়, গত ফেব্রুয়ারি থেকে কর্মস্থলে অনুপস্থিত তিনি। বর্তমানে তিনি ফ্রান্সে রয়েছেন বলে জানা গেছে। এছাড়াও ওই কর্মকর্তা কুমিল্লা দক্ষিণ জেলা যুব মহিলা লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী জানান, দুই মাসের বেশি সময় অনুপস্থিত থাকলে তাঁকে পলায়ন হিসেবে গণ্য করা হয়। আমরা এ বিষয়ে জানতে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। পরবর্তীতে ৯ অক্টোবর সিন্ডিকেট সভায় অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার একটি অফিস আদেশ জারি করে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।