বুড়িচংয়ে জায়গা নিয়ে বিরোধের জেরে এক ব্যক্তিকে পিটিয়ে আহত

মারুফ আহমেদ।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর এলাকায় জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে মোহাম্মদ মুক্তুল হোসেন নামে এক ব্যক্তিকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় আহত মুক্তর হোসেনের স্ত্রী ইয়াসমিন নাহার লিপি বাদী হয়ে বুড়িচং থানা একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর এলাকার মুক্তল হোসেনের সাথে দীর্ঘদিন ধরে একই এলাকার সিরু মিয়া গংদের জায়গা জমিন নিয়ে বিরুধ চলে আসছিল।

জায়গা জমিনের বিরোধের জেরে প্রতিপক্ষরা মুক্তল হোসেন তার স্ত্রীকে পূর্বেও একাধিকবার মারধর করে এবং বিরূপপূর্ণ জায়গা দখলের চেষ্টা চালায়। অতীতের ওই হামলা ও মারধরের ঘটনায় কুমিল্লা আদালত, জেলা গোয়েন্দা ডিবি কার্যালয় সহ একাধিক মামলা ও অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মুক্তুল হোসেন।

এতে প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত হয়ে ওঠে। পূর্বের ঘটনার জেরে ও নতুন করে জায়গা দখলের চেষ্টায় গত ১৯ সেপ্টেম্বর দুপুরে সিরু মিয়া, মোহাম্মদ শুভ ও ফাতেমা আক্তার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুক্তল হোসেনের উপর হামলা করে।

হামলাকারীরা এ সময় মুক্তল হোসেনকে পিঠিয়ে মারাত্মকভাবে আহত করে জায়গা জমিন ছেড়ে পালিয়ে যাওয়ার জন্য হুমকি-ধমকি দিয়ে যায়।

এ ঘটনায় আহত মুক্তল হোসেনের স্ত্রী ইয়াসমিন নাহার লিপি বাদী হয়ে উপরোক্ত অভিযুক্তদের নামে বুড়িচং থানা একটি অভিযোগ দায়ের করেন।

ইয়াসমিন নাহার লিপি একটি ভিডিও বক্তব্যে জানান, প্রতিবেশী মনু মিয়ার ছেলে মোহাম্মদ সামির সিরু মিয়া গংদের সাথে মিলে বিভিন্ন সময় আমাদের মারধর, হুমকি ধামকি করে আসছিল, এছাড়াও আমাদের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে সামির। ১৭ তারিখ আমার স্বামীকে মারধর করার মূলেই ছিল এই সামির। ১৯ তারিখ আমাদের বৈদ্যুতিক তার চুরি করে নেয় সামির সহ বেশ কয়েকজন মিলে। আমি আমার স্বামী সন্তান নিয়ে খুব অসহায় অবস্থায় আছি।

এ বিষয়ে অভিযুক্তদের মধ্যে ফাতেমা আক্তারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমাদের বিরুদ্ধে যে সকল অভিযোগ করেনছেন তারা, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট।

এই ঘটনায় বুড়িচং থানার ওসি মোহাম্মদ আজিজুল হক জানান, ইয়াসমিন নাহার লিপির একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এই বিষয়ে তদন্ত সাপেক্ষে আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি।