বুড়িচংয়ে এক রাতে চার বাড়ীসহ পাঁচ স্থানে ডাকাতি, ডাকাত আতঙ্কে রাত জেগে পাহারা

বুড়িচং প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচংয়ে এক রাতে চার বাড়ীতে ও একটি সড়কে ডাকাতির ঘটনা ঘটেছে। পাঁচটি ঘটনায় নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ডাকাতদল। ডাকাতের হামলায় এক নারী আহত হয়েছে।
জানা যায়, সোমবার রাতে উপজেলার মোকাম ইউনিয়নের লোয়ারচর গ্রামের আবদুল হোসেনের বাড়ীতে হানা দেয় ২৫/৩০ জনের একটি ডাকাত দল। রাত সাড়ে ১২ টায় ডাকাত দল বাড়ীর ফটকের দুটি গেইট ও তিনটি দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। বাড়ীতে আবদুল হোসেনের ছেলে ব্যবসায়ী মনিরুল ইসলাম ও প্রবাসে থাকা আরো দুই ছেলের স্ত্রী আবুল হোসেন ছিলেন।
ডাকাত দলের সদস্যরা ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের হাত-পা ও মুখ বেঁধে ফেলে। পরে ৬ রুমের ঘরটির একে একে স্টিলের আলমারী, সুকেস, ওয়াড্রপ ভেঙ্গে ফেলে। ডাকাতদল এসময় ঘরে থাকা নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, স্বর্ণালংকার, মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

আবুল হোসেনের ভাতিজা মিলন জানায়, রাত ১ টা ২০ মিনিটে ডাকাত দল চলেগেল বাড়ীর সদস্যদের চিৎকার শুনে আমি ঘটনাস্থালে গিয়ে ডাকাতির ঘটনা দেখতে পাই। তাৎক্ষনিক ভাবে দেবপুর ফাঁড়ী পুলিশকে অবহিত করি। পরে রাত ২ টায় ফাঁড়ী পুলিশ ঘটনাস্থলে আসে।

এদিকে এ ঘটার পর রাত আড়াইটার দিকে একদল ডাকাত ৫ কিলোমিটির দূরে পাশ্ববর্তী লোধন গ্রামের আওয়ামীলীগ নেতা সুলতান আহমেদের বাড়ীতে হানা দেয়। ডাকাতদল ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে দেশীয় অস্ত্রের মূখে পরিবারের সদস্যদের জিম্মি করে। এসময় ডাকাতরা ঘরে থাকা নগদ ৫ হাজার টাকা, ৬ ভরি স্বর্ণ, মোবাইল ফোন লুট করে। ডাকাতদলের হামলায় এসময় সহিদুল ইসলামের স্ত্রী আহত হয়। ডাকাতরা তাঁর কান ছিড়ে দুল ছিনিয়ে নেয়।
ডাকাত দল চলে গেলে পাশ্ববর্তী লোকজন এসে পুলিশকে খবর দিলে ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে, আরো একদল ডাকাত একই ইউনিয়নের ভারিকোটা গ্রামের আবদুল লতিফের বাড়ীতে ডুকে দুটি ঘরে ডাকাতি সংঘটিত করে। এসময় টাকা-পয়সা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।
এর আগে রাত ১১ টায় আবিদপুর-কাকিয়ারচড় সড়কে এক মোটরসাইকেল আরোহী দম্পতি ডাকাতদের কবলে পরে। ডাকাতদল তাঁদের কাছ থেকে ৫ হাজার টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালংকার লুট করে।

এ বিষয়ে মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মুন্সি জানান, ইউনিয়নবাসী ডাকাত আতঙ্কে ভুগছে। গত এক মাসে মোকাম ইউনিয়নের কয়েকটি গ্রামে একাধিক ডাকাতি সংঘটিত হয়েছে। সোমবার রাতে লোয়ারচর, লোধন ও ভারিকোটা গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে, এছাড়া একটি সড়কেও ডাকাতি হয়েছে।
গ্রামের মানুষ রাত জেগে পাহারা দিচ্ছে, পুলিশ প্রশাসনের সাথে একাধিক মিটিং হলেও কোন প্রকারেই ডাকাতি বন্ধ করা যাচ্ছে না।

বুড়িচং থানা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে,ডাকাতদের ধরতে একাধিক অভিযান পরিচালনা করা হচ্ছে, বিস্তারিত পরে জানানো হবে।