বুড়িচংয়ে সামাজিক বনায়নের গাছ কাটার মহোৎসব

আক্কাস আল মাহমুদ হৃদয়, বুড়িচং।।
কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের আনন্দপুর সীমান্ত এলাকায় সামাজিক বনায়নের গাছ লুটের অভিযোগ পাওয়া গেছে।
সরেজমিনে ঘুরে জানা যায়,করোনা ভাইরাস নিয়ে প্রশাসন অন্যদিকে মনোযোগী থাকায় উপজেলার বাকশীমূল ইউনিয়নের আজ্ঞাপুর ঈদগাহ সংলগ্ন বাড়ির মো: ফিরোজ মিয়া একই ইউনিয়নের আনন্দপুর বড় মাঠের পূর্ব দিকে (সীমান্ত)এলাকায় সরকারি সামাজিক বনায়নের রোপনকৃত দুই শতাধিক অধিক ছোট বড় বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়েছে। কিছু গাছ ঘটনাস্থলে পড়ে আছে আর কিছু গাছ আজ্ঞাপুর ঈদগাহ পাশে নিজের স’মিলে মজুদ করে রেখে দিয়েছে।
অভিযুক্ত ফিরোজ মিয়া জানান, গাছ তার নিজের যায়গা থেকে কেটেছে, তবে নিজের জমির কোন কাগজপত্র আছে কিনা এমন প্রশ্নের কোন সঠিক উত্তর দিতে পারেননি তিনি।
স্থানীয় ওয়ার্ডের মেম্বার মো: লিটন রেজা জানান,এই সম্পত্তি আগে হিন্দুদের ছিল, এখন সরকারি দখলে আছে। তিনি কাউকে অবগত না করেই দুই শতাধিক ছোট বড় গাছ কেটে নিয়েছে।
বাকশীমূল ইউনিয়নের ভূমি অফিস সহকারি কর্মকর্তা আবুল খায়ের জানান, আমরা সরেজমিনে গিয়ে সত্যতা পেয়েছি। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার বলেন, গাছ লুটের বিষয়টি তিনি অবগত আছেন, ওই এলাকা পরিদর্শন করার জন্য ভূমি অফিসের তৌশিলদারকে নির্দেশ প্রদান করেছেন। জড়িতদের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে।