ভর্তিচ্ছুদের সহায়তায় কুবি ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’

এবিএস ফরহাদ, কুবি।।
গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ চালু করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অর্ধশতাধিক পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিয়েছে তারা।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থীদের সহযোগিতায় নানা উদ্যােগ গ্রহণ করে তারা। দেরি করে পরীক্ষা পরীক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিতে বাইক সার্ভিস চালু, মোবাইলফোন, মানিব্যাগ, হাতঘড়ি, ব্যাগসহ প্রয়োজনীয় সামগ্রী নিরাপদে রাখার জন্য বিনামূল্যে বুথের ব্যবস্থা, অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করা হয়।

এছাড়া স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হ্যান্ড স্যানিটাইজার বিতরন, যানজট নিরসনে ট্রাফিক টিম গঠন, বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা, ন্যায্য মূল্যে খাবারের ব্যবস্থা, ন্যায্য ভাড়ার ব্যবস্থা করেছে কুবি ছাত্রলীগ।

এবিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক জায়গা থেকে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসেছে। অনেকে যানজটের কারণে দেরি করে এসেছে, অনেকে কেন্দ্র ভুল করেছে। তাদের যেন পরীক্ষায় অংশ নিতে ভোগান্তি না হয় সেজন্য আমরা ‘জয় বাংলা বাইক সার্ভিস’ চালু করেছি। বিশ্ববিদ্যালয় গেইট, কোটবাড়ি, বিশ্বরোডসহ বিভিন্ন স্থান থেকে অর্ধশতাধিক পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিয়েছি আমরা। এছাড়া মোবাইল, মানিব্যাগ, ঘড়ি নিরাপদে রাখার জন্য বিনামূল্যে বুথ করেছি। অনেক অভিভাবক এসেছে তাদের বসার ব্যবস্থার পাশাপাশি সুপীয় পানি ও শরবত বিতরণ করেছি। প্রতিটি ভর্তি পরীক্ষা শাখা ছাত্রলীগ বিভিন্ন উদ্যােগ গ্রহণ করে।

প্রসঙ্গত, শনিবার দুপুর ১২ টা থেকে ১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ ৯টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৯৫ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিলেন।