মগবাড়ী-মনোহরা রাস্তা ২০ বছর পর সংস্কার শুরু

বিল্লাল হোসেন,বরুড়া।।
বরুড়া উপজেলার শিলমুড়ী (দঃ) ইউনিয়নের মগবাড়ী বাজার টু মনোহরা চৌমুহনী পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার রাস্তার সংস্কারের কাজ এল.জি.ই.ডি’র অর্থায়নে শুরু হয়েছে। দীর্ঘ প্রায় ২০ বছর যাবত রাস্তাটি বেহাল দশায় ছিল। এতে স্থানীয় জনসাধারণকে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে।

স্থানীয়রা জানান,এই সড়কটি স্থানীয় জন সাধারণ, ব্যবসায়ী ও কৃষকের যাতায়াতের অন্যতম একটি মাধ্যম। এছাড়াও এই সড়ক দিয়ে স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা যাতায়াত করে। এই সড়কটি দিয়ে প্রতিদিন ভারী যানবাহন সহ শতাধিক গ্রামের হাজার হাজার মানুষ বিভিন্ন স্থানে যাতায়াত করে।
এই সড়কটি কুমিল্লা-চাঁদপুর মেইন সড়কের সাথে মিলিত রয়েছে। মগবাড়ী চৌমুহনীতে একটি কাঁচাবাজার রয়েছে। সপ্তাহে দুইবার বাজারটি মিলিত হয়। বাজারের পশ্চিম দিকের প্রায় ৬/৭টি গ্রামের কৃষকেরা কাঁচা তরি তরকারি নিয়ে বাজারে যাওয়ার পথে এ সড়কটি ব্যবহার করে থাকে। জনসাধারণ আঞ্চলিক সড়কটি দিয়ে যাতায়াতে সিএনজি অটোরিক্সা, মাইক্রোবাস, প্রাইভেটকার, লরি ট্রাক, কনটেইনার ট্রাকসহ অন্যান্য যানবাহন এবং ভারী মালবাহী গাড়ি ব্যবহার করে থাকে। রাস্তাটি সংস্কারের কাজ সম্পন্ন হলে আমরা এ দুর্ভোগ থেকে রেহাই পাব।

এছাড়াও ওই এলাকার স্থানীয় বাসিন্দা বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী হাফেজ মো. ফজলুল করিম জানান, রাস্তাটির সংস্কারের কাজ শুরু করায় স্থানীয়রা খুব খুশি হয়েছেন। দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকায় এ রাস্তাটির বেহাল দশার চিত্রটি তুলে ধরায় তারা আমাদের কুমিল্লা পত্রিকা ও বরুড়া উপজেলা প্রতিনিধিকে স্বাগত জানিয়েছেন। এছাড়াও বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী ফুয়াদ আহাম্মেদ জানান, দীর্ঘ প্রচেষ্টার পর মনোহরা চৌমুহনী টু মগবাড়ী পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা রয়েছে। এরমধ্যে আড়াই কিলোমিটার রাস্তার সংস্কার কাজ চলছে। বাকী প্রায় আড়াই কিলোমিটার রাস্তাটি পর্যায়ক্রমে অতি শীঘ্রই সংস্কার কাজ শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।