ময়নামতিতে ডাকাতির প্রস্তুতি কালে আন্তঃজেলা ৫ ডাকাত আটক

মো. জাকির হোসেন।
কুমিল্লার বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই কাজাী হাসান উদ্দিন,এ এস আই জহিরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতির সময় আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য আটক করে, একটি পিকআপ, দেশীয় অস্ত্র উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে উপজেলার ময়নামতি ইউনিয়ন এর বিনন্দিয়ারচর এলাকায় একটি পরিত্যক্ত বলাকা ব্রিক ফিল্ডে শুক্রবার দিবাগত রাত দেড় টায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি কালে পুলিশ অভিযান চালিয়ে তাদের কে আটক করে।

দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাবেদুল ইসলাম জানান গত শুক্রবার দিবাগত রাত ১.৩০টায় বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এস আই কাজী হাসান উদ্দিন,এ এস আই মোঃ জহিরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে জানাতে পারে উপজেলার ময়নামতি ইউনিয়ন এর বিনন্দিয়ারচর এলাকায় একটি পরিত্যক্ত বলাকা ব্রিক ফিল্ডে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ সময় পুলিশের টিম স্থানীয় লোকজনের সহযোগিতায় বিনন্দিয়ারচর এলাকার পরিত্যক্ত বলাকা ব্রিক ফিল্ডটি ঘেরাও করে ফেলে এবং হাতে নাতে ৫ আন্তঃজেলা ডাকাতকে আটক করে। এসময় আরও ১০-১২ জন অজ্ঞাত নামা ডাকাত পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিকআপ এবং
দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করে। আটককৃত ডাকাতরা হলো অপু সরকার (২৯), সুমন (৩৪), আশিকুর রহমান সৈকত(২৪), মোঃ শাহীন মিয়া (২৪) ও মোঃ রাসেল মিয়া(২৭)।

এদিকে পুলিশ ডাকাত আসামীদের বরাদ দিয়ে জানান গ্রেফতারকৃত আসামীদের কে হেফাজতে নিয়ে জিজ্ঞেস করলেন ধৃত আসামীগন জানান পলাতক ও অজ্ঞাতনামা আসামীদের সহায়তায় দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন সড়ক,বাসাবাড়ীতে ডাকাতি করার প্রস্তুতি গ্রহন করে ওই স্থানে ওৎ পেতে ছিল জানায়। আসামীগন সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা কুমিল্লা জেলার বিভিন্ন থানা এলাকা সমূহে সুযোগ মত বাড়ি-ঘর সহ সড়ক মহাসড়কের যানবাহনে ডাকাতি করে আসছে বলে স্বীকার করে।

এব্যপারে বুড়িচং থানার ওসি আবুল হাসানাত খন্দকার বলেন শুক্রবার রাত ১.৩০ টায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি কালে পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় তাদের ঘেরাও করে তাদের ব্যবহৃত অস্ত্র, একটি পিকআপ সহ ৫ জনকে আটক করে। পলাতক ডাকাতকে গ্রেফতারের অভিযান চলছে। আটক সকল ডাকাতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। শনিবার সকালে বুড়িচং থানা পুলিশ আসামীদের কে কুমিল্লা কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।