হিন্দুদের উপর হামলার কারণ দেশে কোনো গণতন্ত্র নেই-বুলু

রুবেল মজুমদার।।
বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু বলেন, হিন্দুদের উপর হামলার একমাত্র কারণ দেশে কোনো গণতন্ত্র নেই।কারণ এ সরকারের জনপ্রতিনিধিরা ভোটে নির্বাচিত নয়,বিনা ভোটে নির্বাচিত হওয়া তাদের জবাবদিহিতা নেই। অসম্প্রদায়িক রাজনীতিক পৃথিবীর কোথাও নেই,ভারতীতে ওহ এমন অবস্থা নেই। অথচ এই সরকার আমলে আমাদের ভাইদের উপর বার বার হামলা হচ্ছে।
শনিবার সকালে (২১ অক্টোবর) নগরীর
ঠাকুরপাড়া শ্মশান সংলগ্ন আশ্রমে কেন্দ্রীয় বিএনপি’র একটি প্রতিনিধি দল কুমিল্লার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগের ধাওয়া ও মারধরের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনকালে এসব কথ বলেন তিনি।

বুলু বলেন, গত দুর্গাপূজায় সারা দেশে ছয় জেলায় হামলা হয়েছে, আমরা সব সময় হিন্দুদের পাশে ছিলাম,অথচ হামলাকারীদের গ্রেফতার না করে অধৈব সরকার মামলা দিয়েছে, বিএনপি নেতা কর্মীদের উপর।

গতবার আমি ঢাকাতে ছিলাম,অথচ নোয়াখালীর পূজা মন্ডবে হামলার ঘটনার পাচ মামলার আসামি আমি । আমরা কখনো হিন্দুদের সংখ্যালঘু মনে করে না,তারা এদেশের মানুষ, এ দেশের জনগন। তারা আমাদের ভাই।

এসময় প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার, কেন্দ্রীয় বিএনপি’র ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক সাবেক এমপি, হাজী আমিন উর রশিদ ইয়াছিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস,কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া,কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু,সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু,জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন প্রমুখ।