মুরাদনগরে চাল কেলেঙ্কারির দায়ে ডিলারের ৭ দিনের জেল

এন এ মুরাদ, মুরাদনগর।।
কুমিল্লার মুরাদনগরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল কেলেঙ্কারির ডিলার মোঃ আল আমিনকে গ্রেফতার করা হয় বুধবার বিকেলে। গত মার্চ মাসের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় কিছু সুবিধাভোগী লোক ওই সময়ে তাদের বরাদ্ধকৃত চাল পায়নি বলে অভিযোগ তোলে। পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের ডিলার আল-আমিন। সে নবীয়াবাদ গ্রামের মোঃখোরশেদ মিয়ার ছেলে। সে গত মাসে বিভিন্ন ওয়ার্ডের ১৩৪ জনকে একবারে চাল দেননি বলে জানান ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি মোঃ জাকির হোসেন। সূত্র আরো জানায়, আল- আমিন স্থানীয় ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলামের বিশ্বস্ত লোক। এর আগে ডিলার ছিল চেয়ারম্যানের ভাই ইকবাল। অনিয়মের দায়ে ইকবালের ডিলারশিপ বাতিল করে আল-আমিনকে দেওয়া হয়।
এলাকাবাসীর পক্ষে উপজেলা স্বেচ্ছাসেবলীগের আহবায়ক এসআর রহিম পারভেজ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় ডিলার আল-আমিনকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় আল-আমিনের ডিলারশিপ বাতিলের প্রস্তাব করা হয়।
মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্টেট সাইফুল ইসলাম কমল বলেন, লিখিত অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ডিলার আল আমিনকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। তার ডিলার পয়েন্ট সিলগালা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)