ময়নামতি সম্প্রসারিত সেনা কল্যাণ মার্কেটে ইলিশ মেলার উদ্বোধন

মারুফ আহমেদ।।
কুমিল্লার ময়নামিত সম্প্রসারিত সেনা কল্যাণ মার্কেট আল-বাইক রেস্তোরার উত্তর পাশে ফল বাজার সংলগ্ন কাঁচাবাজারে ৩ দিন ব্যাপী ইলিশ মেলার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন মার্কেটের পরিচালক সামছুল আলম ও কে-হোসেন গ্রুপে ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামাল হোসেন।

এসময় ইলিশ মেলার পরিচালক মোঃ জামাল হোসেন, ময়নামতি ক্যান্টনম্যান্ট জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আফজাল বারী, ময়নামতি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক শাহ আলম বাবলু, আল বাইক বিডি রেষ্টুরেন্টের পরিচালক মোশারফ হোসেন শাকিল, গোমতী টাওয়ার কমিটির সদস্য শফিক মাস্টার, জসিম মেম্বার, ইমাম ভূইয়া সহ বাজার পরিচালনা কমিটির সদস্য, গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইলিশ মেলায় অংশ নেওয়া ব্যবসায়ী ফারুক মিয়া জানান, চাঁদপুর থেকে তাজা ইলিশ এনে এই বাজারে বিক্রি করা হয়। প্রতিনিদিন সকাল থেকে রাত পর্যন্ত ইলিশ বিক্রি চলবে। মেলা উপলক্ষে ইলিশ মাছে রয়েছে বিশাল মূল্যছাড়। মেলায় ১ কেজি থেকে দেড় কেজি ইলিশ ৭ শত টাকা থেকে ১ হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। প্রথম দিনে প্রায় ৪ হাজার কেজি ইলিশ বিক্রি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

এছাড়া ইলিশের পাশাপাশি ওই মার্কেটে ফরমালিন মুক্ত কাঁচা সবজি, মুরগি, গরুর মাংস, খাসির মাংস, বিভিন্ন প্রকার মাছ, ফল, এবং মুদি মালামাল পাইকারী ও খুচরা বিক্রি করা হবে।