দেবিদ্বারে নতুন শনাক্ত পাঁচজনই মৃত ডাঃ সুকুমারের সংস্পর্শে ছিলেন

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার ।।
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় নতুন করে আরো পাঁচজন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। যার মধ্যে দুইজন মা ও মেয়ে। কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপিত আরটিপিসিআর ল্যাব থেকে রোববার দুপুরে প্রেরিত তথ্যে ১৮টি নমুনার মধ্যে পাঁচটি পজেটিভ ও ১৩টি নেগেটিভ পাওয়া যায়। আজ পর্যন্ত দেবিদ্বার উপজেলায় মোট পজেটিভ শনাক্ত হয়েছে ২০ জন।
নতুন শনাক্তদের সবাই গত বৃহস্পতিবারে করোনায় মারা যাওয়া শঙ্কর হোমিও হলের স্বত্বাধিকারী ডাঃ সুকুমার চন্দ্র দে’র সংস্পর্শে ছিলেন। এর মধ্যে আছে ডাঃ সুকুমারের নাতি, ভাতিজার বউ, ভাতিজার মেয়ে, দোকান কর্মচারী এবং বাসার ভাড়াটিয়া সেলুন ব্যবসায়ী। এসব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর।
এদিকে, সেলুন ব্যবসাযী চান্দিনা রোডের সমবায় মার্কেটের যে সেলুনে কাজ করতেন, সেটিতে লকডাউনের মধ্যেও সাঁটার ফেলে কাজ চলতো বলে জানা গেছে। এতে কমিউনিটি ট্রান্সমিশনের আশঙ্কা করছেন অনেকে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, ডাঃ সুকুমার চন্দ্র দে’র ফার্মেসি ও বাসা আগে থেকেই লক ডাউন করা আছে। দেবিদ্বারের নবীয়াবাদ এলাকা থেকে সংগৃহীত আরও ১৮ জনের নমুনা আজকে ল্যাবে পাঠানো হয়েছে। এ পর্যন্ত দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সর্বমোট ৯০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর ও কুমিল্লা মেডিকেল ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৭০ জনের নেগেটিভ ও ২০ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে। মারা গেছে তিনজন। একজন আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে, বাকী ১৬ জন নিজেদের বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)