লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ীর মুত্যু

আমজাদ হাফিজ,লাকসাম।।
কুমিল্লার লাকসামে করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ী মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে একজন ফার্মেসি ব্যবসায়ী। অপরজন গার্মেন্টস ব্যবসায়ী। নমুনা দেয়ার একদিনের মাথায় রিপোর্ট আসার আগেই সোমবার রাত ১১টার দিকে ফার্মেসি ব্যবসায়ী লোকমান হোসেন (৪৪) মারা যান। অপরদিকে মঙ্গলবার সকালে স্বপন কান্তি সাহা (৪৬) নামের আরও এক ব্যবসায়ীও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী লোকমান হোসেন লাকসাম পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ডের পুরাতন বাজার এলাকার আবদুস সামাদের ছেলে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন লোকমান ফার্মেসির সত্ত্বাধিকারী। গত কয়েকদিন থেকে তিনি জ্বর, হাঁচি, কাশি ও শাসকষ্টে ভুগছিলেন। রবিবার উপজেলা স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিমের কাছে নমুনা দিয়ে তিনি চিকিৎসকদের পরামর্শে ওষুধ সেবন করে আসছিলেন। রিপোর্ট আসার আগেই নিজ বাসায় মারা যান তিনি। রাত ৩টায় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাজা ও দাফন কাজ সম্পন্ন করেছেন উপজেলা প্রশাসন কর্তৃক প্রশিক্ষিত ডা. আবদুল মমিনের নেতৃত্বে গঠিত একটি টিম।
করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী অপর ব্যবসায়ী স্বপন কান্তি সাহা লাকসাম পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের মধ্য লাকসাম সাহাপাড়া এলাকার বাসিন্দা ও দৌলতগঞ্জ বাজারের চাঁন মিয়া টাওয়ারে অবস্থিত ‘আদর ফ্যাশন’ এর সত্ত্বাধিকারী। তিনি ওই মার্কেটের ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ ছিলেন। গত কয়েকদিন থেকে তিনি জ্বর, হাঁচি, কাশি ও শাসকষ্টে ভুগছিলেন। সোমবার উপজেলা স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিমের কাছে তিনি নমুনা দিয়েছিলেন। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। দুপুর সাড়ে ১২ টার দিকে লাকসাম কেন্দ্রীয় মহাশশ্মাণে তার মরদেহ সৎকার করা হয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, ‘মারা যাওয়ার আগে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছিলো। রিপোর্ট আসার পর তাদের করোনা ছিল কিনা তা নিশ্চিত হওয়া যাবে। ওই দুই ব্যবসায়ীর পরিবারের অন্যান্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।’