সাংবাদিককে গালিগালাজ করা টেকনাফের ‘সেই ইউএনওকে’ ওএসডি করার নির্দেশ

সাংবাদিককে গালিগালাজ করা কক্সবাজারের টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরুকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করার নির্দেশ দেওয়া হয়েছে।  সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠক শেষে এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা হোয়াব্রাং এলাকার সরকারি আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর নির্মাণ নিয়ে সংবাদ প্রকাশের জেরে অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধিকে গালিগালাজ করেন ইউএনও মোহাম্মদ কায়সার খসরু। সেই অডিও কলের রেকর্ড নিয়ে ব্যাপক সমালোচনার তৈরি হয়।

টেকনাফের ইউএনও যে ভাষায় একজন সাংবাদিকের সঙ্গে কথা বলেছেন, তা অগ্রহণযোগ্য- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, দেশে ৪৯২টি উপজেলা। পাঁচশ জন লোকের (ইউএনও) মধ্যে সবাই ভালো হবে সেটা আপনি আশা করেন কীভাবে। তাকে আমরা ওএসডি করার নির্দেশ দিয়েছি। এরপর আদালত তার বিরুদ্ধে কী নির্দেশনা দেয় সেই অনুযায়ী অ্যাকশন নেওয়ার জন্য ইতোমধ্যে বলে দিয়েছি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমি গতকাল বিভাগীয় কমিশনারদের সম্মেলনে শক্তভাবে বলেছি, কমিশনরারা যে জেলায় যাবে সব অফিসারদের নিয়ে বসবে। এটা তো সাংবাদিকদের বিষয় নয়। এই ভাষায় তো আপনি কারো সঙ্গে কথা বলতে পারেন না। আপনি যত ম্যানেজমেন্টে থাকবেন, যত উপরের দিকে থাকবেন তত মাথা নত রেখে কথাবার্তা বলতে হবে।