হাফেজ-এতিমদের সঙ্গে বিবাহবার্ষিকী উদযাপন করলেন রনি-সূচনা দম্পতি

স্টাফ রিপোর্টার।।
সোমবার অষ্টম বিবাহবার্ষিকী ছিল রনি-সূচনা দম্পতির। ব্যবসায়ী সাইফুল আলম রনি ও সংগঠক তাহসিন বাহার সূচনার দুই হাত এক হওয়ার এই দিনটি কেটেছে এতিম ও হাফেজদের সঙ্গে। দিনটি একটু ভিন্নভাবে উদযাপন করতে চেয়েছেন তারা। তাইতো শীত বস্ত্র বিতরণ ও কেক কেটে এতিম ও মাদ্রাসা ছাত্রদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করেছেন তারা।

বিবাহবার্ষিকী নিয়ে নিজেদের মধ্যে আলাপ শেষে সিদ্ধান্ত হয় দিনটি তারা কাটবেন হাফেজ ও এতিম শিশুদের সঙ্গে। সেই পরিকল্পনা অনুযায়ী দিনভর নগরীর ভাটপাড়ায় ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা, আদর্শ সদর উপজেলার আমড়াতরী ইউনিয়নের জুলেখা বিবি মাদ্রাসা, শিমড়া হুব্বুন্নাবী হাফেজিয়া মাদ্রাসা, চাঁনপুর ডুমুরিয়া মাদ্রাসাসহ অন্তত ১০ টি মাদ্রাসা ও এতিমখানায় ঘুরে ঘুরে শীতে কষ্টে থাকা শিশুদের মাঝে তিন হাজার পিস কম্বল ও কানটুপি বিতরণ করেছেন এ দম্পতি।

শিমড়া হুব্বুন্নাবী হাফেজিযা মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা খলিফা আনিস মোর্শেদ বলেন, জাগ্রত মানবিকতার পক্ষ থেকে প্রতি বছর এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও বছরের বিভিন্ন সময় জাগ্রত মানবিকতার উদ্যেগে এতিম শিশুদের জন্য খাদ্য সামগ্রী পাঠানো হয়। এগুলো দিয়ে এতিম শিশুদের ভরণপোষণ করি। জাগ্রত মানবিকতার তাহসিন বাহার সূচনা আপা ও সাইফুল আলম রনি ভাইয়ের জন্য আমাদের এতিমখানা ও হাফেজিযা মাদ্রাসার পক্ষ থেকে দোয়া থাকবে।

জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাসিম বাহার সূচনা বলেন, জাগ্রত মানবিকতা সব সময় সাধারণ ও অসহায় মানুষের পাশে থাকে। বিবাহবার্ষিকীতে শিশুদের সঙ্গে দারুণ সময় কাটিয়েছি। অনেক ভালো লাগছে। পরিবারের সবার জন্য দোয়া চাই।

ব্যবসায়ী ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, ‘আমাদের ক্ষুদ্র প্রয়াসে শিশুরা আনন্দ পেয়েছে, এটাই আমাদের প্রাপ্তি।