হাসিনা পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে দেশ থেকে নরকের শাসনের অবসান ঘটেছে …রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা অবৈধভাবে ক্ষমতায় ঠিকে থাকতে দেশে নরকের শাসন প্রতিষ্ঠা করেছিলেন। ৫ আগস্ট গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে হাসিনা দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এই নরকের শাসনের অবসান ঘটেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল ইউনিয়নের বাগড়া এলাকা বানভাসিদের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকতে ছাত্রলীগ, যুবলীগ থেকে বেছে বেছে পুলিশ পুলিশ বাহিনী তৈরি করেছিলেন। তার নিজস্ব পুলিশ বাহিনী তৈরি করে দেশে দোজখের শাসন কায়েম করেছিলেন। দেশের মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে দেশে এক ভয়ংকর পরিস্থিতি তৈরি করে রেখে ছিলেন। এক রক্তপিপাসু মহিলা ফেরাউন শেখ হাসিনার পতনের মধ্যদিয়ে বাংলাদেশের মানুষ বাকস্বাধীনতা ফিরে পেয়েছে। দেশের মানুষ এখন মুক্ত নিশ্বাস নিতে পারছে। এখন দেশে শেখ হাসিনার সেই পুলিশ নেই, সেই তান্ডব নেই। বাংলাদেশের মানুষ আজ নির্ভয়ে ও স্বাধীনভাবে বসবাসযোগ্য একটি দেশ পেয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি আইনের শাসন চায়।শেখ হাসিনার ওই নরকের শাসন যেন পুনরাবৃত্তি না হয় সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। সকলে মিলে বাংলাদেশকে নতুন করে সাজাতে হবে। বিএনপির নাম ভাঙ্গিয়ে যদি কেউ দখলদারি, ভাংচুর ও মানুষের বাড়িঘর লুটপাট করে তারা বিএনপির লোক নয়। আপনারা তাদের ধরে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিবেন। কোন অপরাধীকে ছাড় দেওয়া হবে না।
তিনি আরও বলেন, গোটা দেশটাকে শেখ হাসিনা তাঁর পরিবারের করে ফেলেছিলেন। তাঁর বাপসহ পরিবারের চৌদ্দ গোষ্ঠির নামে দেশের স্কুল কলেজসহ নানা প্রতিষ্ঠান করে ৫১ হাজার কোটি টাকা খরচ করেছেন। গোটা বাংলাদেশ যেন তাদের জমিদারি। খ্যাতিমান লোকজন সব তাঁর পরিবারে। বাংলাদেশে মনে হয় আর কোন খ্যাতিমান মানুষের জন্ম হয় নাই।
একাত্তরে দেশ থেকে যখন রাজনৈতিক নেতারা সব পালিয়ে গিয়েছেন ওইসময় স্বাধীনতার ঘোষণা দিয়ে গোটা জাতিকে মুক্তিযুদ্ধে সামিল করেছিলেন এবং নিজেও সাহস নিয়ে নেতৃত্ব দিয়েছেন মহান স্বাধীনতার স্থপতি শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমানের নামে তো কিছু করেন নাই শেখ হাসিনা বরং বিমানবন্দরসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে জিয়াউর রহমানের মুছে ফেলেছেন। শেখ হাসিনা শুধু জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার নাম মুছেন নি, বিভিন্ন প্রতিষ্ঠান থেকে দেশের খ্যাতিমান মানুষদের নাম নাম মুছে নিজের নামে ও বাবার করেছেন।

রিজভী বলেন, হাসিনা উন্নয়ন প্রকল্পের নামে দেশের মেহনতী মানুষের সাথে প্রতারনা করেছে৷ উন্নয়নের নামে জনগনের হাজার হাজার কোটি টাকা বিদেশে প্রচার করেছে৷ স্বৈরশাসক ও গনহত্যার মহারানী শেখ হাসিনার বিচার সময়ে ব্যাপার মাত্র৷
কুমিল্লা দক্ষিণ ও মহানগর সেচ্ছাসেবক দলের সার্বিক সহযোগিতায় ও ঢাকা মহানগর দক্ষিণ সেচ্ছাসেবক দলের আয়োজনে বন্যার্তদের মাঝে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ সেচ্ছাসেবক দলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন। বিশেষ বক্তা ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারন সম্পাদক রাজিব আহসান৷ সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক সাদ মোরশের্দ পাপ্পা শিকদার।

এসময় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন জসিম, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুর বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, ব্রাহ্মণপাড়া উপজেলা বি এন পির ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহ আলম খোকন, সহসভাপতি তাহমিনা হক পপি, সাংগঠনিক সম্পাদক মো. আমির হোসেনসহ বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ১ হাজার বন্যার্তদের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়৷