৫ টাকার জন্য সংঘর্ষ, ভাঙচুর আহত ১৫

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
মাত্র পাঁচ টাকা বাকি দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ২০টি ঘর ভাঙচুর, লুটপাট, হামলা ও মামলার ঘটনা ঘটেছে। বুধবার সকালে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের ঘোষঘর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের অন্তত ১০/১৫ জন আহত হয়েছে। গ্রামবাসী আহদের উদ্ধার করে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
মামলার বিবরণ ও সরেজমিনে গিয়ে জানাযায় যায়, মঙ্গলবার সন্ধ্যায় ইফতারের পর ঘোষঘর মেড্ডা মার্কেটের দোকানী খোরশেদ মিয়ার সাথে পাঁচ টাকা বাকি দেওয়া না দেওয়াকে কেন্দ্র করে সাইফুল ইসলাম নামে এক ক্রেতার বাক বিতন্ডা হয়। এসময় দোকানের সামনে দাড়িয়ে থাকা ৩য় আরেকটি পক্ষ খোরশেদ মিয়ার হয়ে সাইফুল ইসলামের উপর চড়াও হয় এবং তাকে মারধর করে। রাত সাড়ে ১১টার দিকে ৩য় পক্ষটি ৪০/৫০জন নিয়ে ২য় দফায় হামলা করে সাইফুলের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও লোকজনকে মারধর করে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ ঘটনার পরদিন বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ৩য় দফায় আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষ। এ সময় ১৫/১৬টি পরিবারের অন্তত ১৮/২০টি বসতঘর ভাঙচুরসহ ঘরে রক্ষিত টিভি, ফ্রিজ, হাড়ি-পাতিলসহ মূল্যবান আসবাবপত্র ভাঙচুর চালায়। এসময় নগদ অর্থ, স্বর্ণলংকার লুটপাট করে নেওয়ার অভিযোগ করেন হামলার শিকার পরিবারগুলো।
খবর পেয়ে দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ারসহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। বুধবার দুপুরে মো. সোহেল হাসান, পিতা- মৃত সামসুল হক, গ্রাম- ঘোষঘর বাদী হয়ে কামরুজ্জান ভূইয়া, সোহেল রানা, মো. সুমন, আরিফ, হিরণ মিয়াসহ ২৮ জন এবং আরও অজ্ঞাত ১০০/১৫০ জনকে আসামী করে দেবীদ্বার থানায় মামলা দায়ের করেন।
মামলার বাদী মো. সোহেল হাসান জানান, হামলায় ১৮/২০ টি বসতঘর ভাঙচুর লুটপাট হয়েছে। লুটপাটে বাধা দেয়ায় নারী পুরুষসহ প্রায় ১৫/১৬জনকে মারধর করে হামলাকারীরা। এতে প্রায় ২১ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য মো. বিল্লাল হোসেন ভুইয়া জানান, তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে প্রায় ২০টি বসতঘর ভাঙচুর করা হয়েছে। উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে।
দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার জানান, ঘটনার পরপর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ১৮/২০ টি বসতঘর ও ঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। সোহেল হাসান নামে এক ভুক্তভোগী থানায় একটি মামলা দায়ের করেছেন। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)