৯৯৯-এ খবর পেয়ে অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করলো পুলিশ

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার চান্দিনায় তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া করে এক সন্ত্রাসী। এ সময় গ্রামবাসী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে ঘটনাটি জানায়। পরে পুলিশ এসে দেশীয় অস্ত্রসহ ওই সন্ত্রাসীকে আটক করে নিয়ে যায়। এ সময় তার কাছ থেকে ২টি দেশীয় তৈরি পাইপগান, ১টি গ্যাসগান উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামে এ ঘটনা ঘটে। আটককৃত তানভীর আহমেদ ভূঁইয়া (২৮) ওই গ্রামের মৃত মাহবুবুর রহমান বাবুল ভূঁইয়ার ছেলে।

এদিকে, ঘটনার পর স্থানীয়রা ১টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এলাকাবাসীর দাবি ককটেলটিও ওই সন্ত্রাসীর। তবে ঘটনাটি তদন্ত করে দেখছে পুলিশ।

স্থানীয় এলাকাবাসী জানায়, ওই যুবক দীর্ঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকা- চালিয়ে আসছিলো। বৃহস্পতিবার সকালে সে গ্রামের এক কিশোরকে মারধর করে। পরে ওইদিন দুপুরে স্থানীয় এলাকাবাসী কেন ওই কিশোরকে মারধর করা হয়েছে, সে কথা জিজ্ঞেস করতে তার বাড়িতে যায়। এ সময় তানভীর ঘর থেকে অস্ত্র বের করে গ্রামবাসীকে ধাওয়া করে। পরে স্থানীয় এলাকাবাসী ৯৯৯-ত্র কল দেয়।

চান্দিনা থানার এসআই মো.গিয়াস উদ্দিন বলেন, অস্ত্র উঁচিয়ে গ্রামের কিছু লোকজনকে ধাওয়া করায় স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল করে। আমরা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে যাই এবং তানভীর নামে ওই সন্ত্রাসীকে আটক করি। তার দেওয়া তথ্য অনুযায়ী ঘরের মেঝেতে মাটি খুড়ে লুকিয়ে রাখা ২টি পাইপগান ও ১টি গ্যাসগান উদ্ধার করি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃত তানভীরের বিরুদ্ধে তিতাস থানায়ও অস্ত্র আইনে মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

এদিকে, চান্দিনা থানার ওসি শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বলেন, অস্ত্রসহ আসামীকে থানায় নিয়ে আসার পর ককটেল উদ্ধারের বিষয়টি স্থানীয়রা আমাদের জানায়। পরে আমরা অবিস্ফোরিত ওই ককটেলটি উদ্ধার করি। তবে এটি ওই আসামীর কি-না তা এখনো নিশ্চিত না। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।