কুমিল্লায় ডিবির অভিযানে চার মাদক ব্যবসায়ী আটক

নাজমুল সবুজ।।
কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পৃথক দুইটি অভিযানে নারীসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) জেলা গোয়েন্দা শাখার একটি টিম কোতয়ালী মডেল থানা এবং সদর দক্ষিণ থানা এলাকায় পৃথক দুইটি অভিযান চালিয়ে ১২০ বোতল ফেন্সিডিল এবং চার কেজি গাঁজাসহ চার জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

জেলা গোয়েন্দা শাখা সূত্রে জানা যায়, জেলার সদর দক্ষিণ থানা এলাকায় অভিযান পরিচালনা করে সদর দক্ষিণ মডেল থানাধীন, মধ্যম রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে সিএনজিতে তল্লাশী চালিয়ে সিএনজির ড্রাইভারের চালকের সীটের নীচ থেকে এবং যাত্রী বেশে বসা ০২ জন মহিলা যাত্রীর শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় একশত বিশ পিস ফেন্সিডিল উদ্ধার করা হয়। এই ঘটনায় সিএনজি চালক সদর দক্ষিণ উপজেলার উলুরচরের জাহাঙ্গীর আলমের ছেলে আব্দুল মান্নান (৩৩), দেবিদ্বার উপজেলার দারিয়াপুর গ্রামের আমীর আলীর স্ত্রী হাসিনা আফরিন(২৫), একই গ্রামের শামীম উদ্দিনের স্ত্রী নার্গিস বেগম (৩৫)কে আটক করা হয়।
আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, গ্রেফতারকৃত মহিলা আসামীরা দীর্ঘদিন যাবত আটককৃত সিএনজি ড্রাইভারের সহযোগীতায় শরীরে বিশেষ কায়দায় লুকিয়ে ফেন্সিডিল এক জায়গা থেকে অন্য জায়গায় সরবরাহ করে থাকে। এই ঘটনায় এসআই নিংওয়াই মারমা বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মাদকদ্রব্য নিয়স্ত্রণ আইনে মামলা দায়ের করেছে।

অপর একটি অভিযানে কোতয়ালী মডেল থানার রাজগঞ্জ বাজার হতে প্লাষ্টিকের বাজারের ব্যাগ হাতে পালানোর চেষ্টার সময়ে তল্লাশী চালিয়ে চার কেজি গাঁজাসহ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের কামরুল হোসেনের ছেলে মোঃ ফরহাদ মিয়া (১৯) কে আটক করা হয়।এই ঘটনায়ও এ কোতয়ালী মডেল থানায় মাদকদ্রব্য নিয়স্ত্রণ আইন মামলা দায়ের করা হয়েছে।