কুবিতে ধর্ম অবমাননার অভিযোগে তদন্ত কমিটি গঠন

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থ বিজ্ঞান বিভাগের ২০২১-২২ বর্ষের শিক্ষার্থী স্বপ্নীল বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবিরকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

কমিটির সদস্য হিসেবে আছেন ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মোহা. হাবিবুর রহমান এবং সদস্য-সচিব হিসেবে আছেন ডেপুটি রেজিস্ট্রার মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন।
তদন্তের বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে তদন্তের কাজ শুরু করব। সুষ্ঠু তদন্তের জন্য সব ধরনের প্রক্রিয়া গ্রহণ করা হবে। পরবর্তী তদন্তের রিপোর্ট অনুযায়ী সিন্ডিকেটে এ বিষয়ে সিন্ধান্ত।

উল্লেখ্য, গত ১৫ তারিখ ধর্ম অবমাননা ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) নিয়ে কটূক্তি করার অভিযোগে স্বপ্নীল মুখার্জীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কারণ দর্শানোর জবাব না দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ তাঁকে সাময়িক বহিষ্কার করে।