অসহায়দের পাশে শফিউল আলম গ্রুপ

স্টাফ রিপোর্টার।।
করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশের খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এসএএস গ্রুপের চেয়ারম্যান শফিউল আলম ছোটন। গত কয়েকদিন যাবৎ কুমিল্লার নগরীর বিভিন্ন এলাকা এবং আদর্শ সদর উপজেলার দক্ষিণ দূর্গাপুর ইউনিয়নের মদিনাঘর, ধনপুর, সাতরা, নোয়াপাড়াসহ ১০টি গ্রামের ৩হাজার পরিবারের কাছে শফিউল আলম ছোটণের পক্ষে খাবার সামগ্রী পৌঁছে দেন এসএএস গ্রুপের কর্মকর্তা-কর্মচারীরা। খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল পর্যাপ্ত পরিমাণে চাল, মসুর ডাল, সয়াবিন তৈল ও আলু। সহযোগিতা পেয়ে সাধারণ মানুষগুলোকে হাসি মুখে বাড়ি ফিরে যেতে দেখা গেছে।
খাবারে প্যাকেট পেয়ে বৃদ্ধ আমেনা বেগম, রশিদ মিয়া, করফুলের নেছাসহ কয়েকজন জানান, ঈদ কিংবা যেকোন দুর্যোগে শফিউল আলম ছোটন সাহেব আমাদের সবসময় সহযোগিতা করে থাকে। কিন্তু এই মহামারীতে সরকারি নির্দেশনা মানতে গিয়ে আমরা যখন কর্মহীন হয়ে পরিবার নিয়ে খাদ্য সংকটে ভুগছিলাম, তখই তিনি আমাদের খাবার দিয়ে সহযোগিতা করেছেন। এসব খাবার সামগ্রী দিয়ে পরিবারের অন্তত কয়েকদিনের খাবারের চাহিদা মিটবে। তারা বলেন, আমরা শফিউল আলম ছোটন সাহেবের জন্য মন থেকে আল্লাহর কাছে দোয়া করি।
এসএএস গ্রুপের চেয়ারম্যান শফিউল আলম ছোটন বলেন, বিগত দিনের মত নিজের জায়গা থেকে সর্বোচ্চ পরিমাণে চেষ্টা করছি মানুষের কল্যাণে কাজ করতে। যতটুকু পেরেছি মানুষকে সহযোগিতা করেছি। এই দুঃসময়ে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে নিজের কাছে ভাল লাগছে। আর্থিক অস্বচ্ছল পরিবারের তালিকা করে আগামীতেও এমন সহযোগিতা অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়া নিজের কোম্পানির কার্যক্রম পুরোপুরি চালু না থাকলেও সকল কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নিয়মিত পরিশোধ করা হচ্ছে। অসহায় শ্রকিমদের মাঝেও ত্রাণ দিয়ে সহযোগিতা করা হবে বলে জানান তিনি।