এটিএম শামসুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য এবং সাবেক সচিব এটিএম শামসুল হক-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। বুধবার (২০ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, জনাব হক ছাত্রজীবন থেকেই বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপক্ষের রাজনীতিতে যুক্ত ছিলেন।

কর্মজীবনে তিনি বাংলাদেশ সরকারের কয়েকটি মন্ত্রণালয়ের সচিব ছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি দীর্ঘ সময় এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সমন্বিত পল্লী-উন্নয়ন কেন্দ্র (সিরডাপ)-এর মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

আওয়ামী লীগ সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে তিনি মন্ত্রী পদমর্যাদায় তিন বছর বাংলাদেশ সরকারের জনপ্রশাসন সংস্কার কমিশনের চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

এটিএম শামসুল হক ঢাকা ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল সাড়ে নয়টায় মৃত্যুবরণ করেছেন। মরহুমের প্রথম জানাযা আজ দুপুর ২ টায় ধানমন্ডি ৭ এ, ২য় জানাযা কুমিল্লা ঈদগাহ প্রাঙ্গনে বাদ আছর অনুষ্ঠিত হবে। পরবর্তীতে উনার দানকৃত প্রতিষ্ঠান খায়রুন্নেসা মেডিকেল কলেজ ও হাসপাতালে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। শামসুল হকের শেষ জানাযার নামাজ উনার পৈতৃক বাড়ি আমরাতলী ইউনিয়নের শিমপুরে অনুষ্ঠিত হবে।