কম্বল চেপে বৃদ্ধ শ্বশুর-শাশুড়িকে খুন করেন পুত্রবধু শিউলি

স্টাফ রিপোর্টার।।
পারিবারিক কলহের জের ধরে পূর্ব পরিকল্পনা মতে দুই সহযোগীকে সঙ্গে নিয়ে বৃদ্ধ শ্বশুর-শাশুড়িকে কম্বল চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে তাদের পুত্রবধূ শিউলি। গত ৫ সেপ্টেম্বর মধ্যরাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার সুবর্ণপুরে সংঘটিত চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের রহস্য ২৪ ঘন্টার মধ্যেই উদ্ঘাটন করেছে পুলিশ।

গ্রেফতার করা হয়েছে হত্যার মূল পরিকল্পনাকারী নাজমুন নাহার চৌধুরী ওরফে শিউলি (২৫), তার খালাতো ভাই জহিরুল ইসলাম সানি (১৯) এবং সহযোগী মেহেদী হাসান তুহিনকে (১৮)। আসামী গ্রেফতারে অভিযানে ছিলেন, গোয়েন্দা পুলিশের ওসি সত্যজিৎ বড়ুয়া ও এসআই পরিমল চন্দ্র দাস।

হত্যাকান্ডের পরই নিহত দম্পতির মেয়ে সৈয়দা বিলকিস আক্তার কোতোয়ালি মডেল থানায় ভিকটিমদ্বয়ের পুত্রবধূ শিউলীকে প্রধান আসামি করে মামলা করেন। অজ্ঞাতপরিচয় আরও দুই থেকে তিনজনকে আসামি করা হয়। এই মামলায় তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী মো. আবদুর রহিম। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেছেন শিউলী।

শিউলির বরাত দিয়ে পুলিশ বলছে, দীর্ঘদিন ধরে নানা বিষয় নিয়ে শ্বশুর-শাশুড়ির সঙ্গে মতবিরোধ চলছিল পুত্রবধূ শিউলির। তার স্বামী সৈয়দ আমান উল্লাহ ওমান প্রবাসী। কিন্তু পারিবারিক এসব বিরোধে স্বামীকে পাশে পাচ্ছিলেন না শিউলি। এর জের ধরে রাগে-ক্ষোভে খালাতো ভাই সানি ও তার বন্ধু তুহিনকে সাথে নিয়ে হত্যার পরিকল্পনা সাজায় শিউলি। পরিকল্পনা অনুযায়ী সোমবার রাতে শিউলীর শ্বশুরবাড়িতে যান জহিরুল ও মেহেদী। তখন শ্বশুর বিল্লাল বাসায় ছিলেন না। তারা প্রথমে শ্বাশুরী সফুরা খাতুনকে(৫৫) হাত-পা বেঁধে বালিশচাপা দিয়ে হত্যা করেন। শ্বশুর বিল্লাল হোসেন (৭৫) বাড়ি ফিরলে তাকেও এভাবে হত্যা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজাল হোসেন, রাজন কুমার দাস, ডিআইও ওয়ান মনির আহমেদ।

কী বিষয়ে পারিবারিক কলহ ছিল তা বিস্তারিত জানাননি পুলিশ। তবে হত্যাকান্ডের পর গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে গেলে নিহতের মেয়ে বিলকিস অভিযোগ করেন, তার বড় ভাইয়ের স্ত্রী শিউলীর খালাতো ভাইয়ের সাথে পরীকিয়া সম্পর্কের জেরেই এই হত্যাকান্ড।