করোনাকালে মানুষের পাশে কুবি ছাত্রলীগ

স্টাফ রিপোর্টার।।
করোনা মহামারীর এ সময়ে শিক্ষা-চিকিৎসা সামগ্রী বিতরণসহ নানা মানবিক ও সামাজিক কার্যক্রমের মধ্য দিয়ে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগ।
শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্তের নেতৃত্বে ‘জয় বাংলা জরুরী সেবা’ নামক এ সেবার আওতায় হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা করোনা মহামারী প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে।

এ সেবার আওতায় ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের পক্ষ হতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সম্মুখে সর্বসাধারণ মানুষের ব্যবহারের জন্য স্থায়ীভাবে পানির ট্যাংক স্থাপন ও হ্যান্ড-স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়, বিশ্ববিদ্যাল সংলগ্ন এলাকায় অসহায় মানুষের মধ্যে চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়।
এর আগে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের সাধারণ জনগণ,ব্যবসায়ী ও পথচারীদের মাঝে করোনা সতর্কতামূলক লিফলেট বিতরণ এবং বিনামূল্যে মাস্ক ও সাবান সরবরাহ করা হয়। করোনা প্রতিরোধে হল শাখা ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আগত ব্যক্তিদের মধ্যে মাস্ক বিতরণ করে।
এছাড়াও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে বাড়ি বাড়ি গিয়ে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে প্রাথমিক শিক্ষা সেবা প্রদান ও শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

এ মানবিক কার্যক্রম পরিচালনার অন্যতম উদ্যোক্তা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্ত এসব কার্যক্রমের বিষয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও বিপ্লবী সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ভাইয়ের নেতৃত্বে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের করোনাকালীন নিয়মিত জনসচেতনতা বৃদ্ধি ও সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে অসহায় ভুক্তভোগীদের জরুরি সেবা ও সার্বিক সহযোগীতার উদ্দেশ্যে যেকোন পরিস্থিতিতে সার্বক্ষণিক পাশে থাকার প্রত্যয়ে জয় বাংলা জরুরি সেবা কার্যক্রম চালু করা হয়েছে। ইনশাআল্লাহ আমরা পৌঁছে যাবো প্রতিটি অসহায় মানুষের কাছে নিজেদের সবটুকু উজাড় করে দেওয়ার জন্য।