করোনা আক্রান্ত অতিথির কারণে ৫ বাড়ি লকডাউন

সৈয়দ খলিলুর রহমান, দেবিদ্বার।।
ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে আসা অতিথির কারনে দেবিদ্বার পৌর এলাকার মরিচাকান্দা গ্রামের ঈসমাইল হোসেন জীবনের বাড়িসহ পার্শ্ববর্তি আরও চারটি বাড়ি লক ডাউন ঘোষণা করেছে দেবিদ্বার উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর ওই বাড়িগুলো লকডাউন করেন। এসময় উপস্থিত ছিলেন, দেবিদ্বার থানার উপপরদির্শক মো. আবদুস সালাম, ওয়ার্ড কমিশনার আবদুল কাদের।
জানা যায়, ঈসমাইল হোসেন জীবনের স্ত্রীর বড় বোন, বোনের স্বামীসহ ৪ জন গত ৭ এপ্রিল আখাউড়া হয়ে ভারত থেকে দেশে ফিরেন। ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে পাঠায়। কোয়ারেন্টাইন শেষে ২১ এপ্রিল ওই হাসপাতালে ৪ জনের করোনার নমুনা সংগ্রহ করে ছাড়পত্র দেওয়া হয়। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে তারা প্রথমে নিজ বাড়ি মুরাদনগর উপজেলার গুঞ্জর গ্রামে আসেন এবং পরের দিন ছোট বোনের বাড়ি মরিচাকান্দায় বেড়াতে আসেন। মরিচাকান্দায় একদিন বেড়ানোর পর তারা ঢাকার খিলগাঁয়ে চলে যান।
২৩ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়া জেলার বিশেষ শাখা প্রেরিত জরুরী ই-মেইল বার্তায় ওই মহিলার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে মর্মে খবর পেয়ে উপজেলা প্রশাসন মরিচাকান্দার ঈসমাইল হোসেনের বাড়িসহ আশ পাশের আরও ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করেন। অন্যদিকে, মুরাদনগরে উপজেলা প্রশাসন ওই নারীর গুঞ্জরের নিজের বাড়িও লক ডাউন ঘোষণা করেছেন বলে জানা যায়।
দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহম্মেদ কবীর জানান, জরুরী ই-মেইল বার্তায় ওই মহিলার করোনা পজেটিভ রিপোর্ট এসেছে মর্মে অবগত হওয়ার পর উপজেলা প্রশাসন স্বাস্থ্য বিভাগ ও পুলিশের সহায়তায় মরিচাকান্দা গ্রামে ওই মহিলার আত্মীয় ঈসমালের বাড়িসহ আশ পাশের ৪ টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)