করোনা টেস্ট না করেই দেয়া হতো ভুয়া রিপোর্ট, সিলগালা রিজেন্ট হাসপাতাল

ডেস্ক রিপোর্ট।।
করোনাভাইরাসের পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে রিজেন্ট হাসপাতাল সিলগালা করে দিয়েছে র‌্যাব । আজ বিকেলে অনুমোদনহীন টেস্ট কিট ও বেশ কিছু ভুয়া রিপোর্ট পেয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, রিজেন্ট হাসপাতাল ও রিজেন্ট গ্রুপের প্রধান কার্যালয় সিলগালা করে দিয়েছি। হেড অফিসে বসেই ভুয়া রিপোর্ট তৈরি করতো হাসপাতাল কর্তৃপক্ষ। ৫/৭ দিনের স্যাম্পল এক সাথে করে ফেলে দিতো তারা। অভিযান চালিয়ে এখান থেকে অনেকগুলো ভুয়া রিপোর্টও পেয়েছি। অনুমোদনহীন র‌্যাপিড টেস্ট কিটও পাওয়া গেছে এখানে। অভিযান শুরুর আগেই রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন সারোয়ার আলম।
তিনি আরও জানান, রিজেন্ট হাসপাতাল এবং গ্রুপের মালিক ও এমডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার সাথে সম্পৃক্ত আট জনকে আটক করা হয়েছে। ৫০ শয্যার এই হাসপাতালটিকে স্বাস্থ্য অধিদফতর অনুমোদন দিয়েছিলো ২০১৩ সালের ডিসেম্বরে। পরে ২০১৭ সালে মিরপুরেও হাসপাতালটির আরেকটি শাখা খুলে তার অনুমোদন নেয়া হয়। যদিও এসব হাসপাতালের লাইসেন্সের মেয়াদ একবার উত্তীর্ণ হওয়ার পর আর নবায়ন করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।