কিশোরকে হাত-পা বেঁধে পেটানোর অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

ডেস্ক রিপোর্ট।।
সিলেট নগরীর আখালিয়া এলাকায় আল-আমিন (১৬) নামে এক কিশোরকে হাত-পা বেঁধে বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে আব্দুল কুদ্দুস নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। অটোরিকশার ব্যাটারি চুরির অভিযোগে শনিবার সন্ধ্যায় বিজিবি স্কুলের ভেতর নিয়ে তাকে মারধর করা হয় বলে জানা গেছে। আল-আমিনের শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন দেখিয়ে রোববার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

আল আমিন আখালিয়া নোয়াপাড়ার একটি কলোনীর আব্দুস শহিদের ছেলে। সে জালালাবাদ থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আখালিয়াঘাটের আব্দুল কুদ্দুসের ব্যাটারি চালিত অটোরিকশা চালাতো

আল-আমিনের বাবা আব্দুস শহিদ জানান, তার ছেলে দিনে ৩০০ টাকা চুক্তিতে গত তিন মাস ধরে আব্দুল কুদ্দুসের ব্যাটারি চালিত অটোরিকশা চালাতো। লকডাউনের কারণে আয় কম হওয়ায় আল-আমিন দিনে ৩০০ টাকা করে দিতে অপারগতা প্রকাশ করে। শনিবার বিকেলে গাড়ি গ্যারেজে বন্ধ করে আব্দুল কুদ্দুসকে গাড়ি চালাতে পারবে না বলে জানিয়ে আসে। ওই সময় আল আমিনকে গালমন্দ করেন কুদ্দুস। কিন্তু সন্ধ্যায় আল আমিনকে আবার ফোন করে বিজিবি স্কুলের কাছে ডেকে নেন গাড়ির মালিক কুদ্দুস।

স্কুলের ভেতর নিয়ে আল-আমিনকে হাত-পা বেঁধে নির্যাতন করা হয় দাবি করে শহিদ জানান, তিনি ৯৯৯ কল দিলে জালালাবাদ থানার পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে। আল আমিন বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান সমকালকে বলেন, ৯৯৯ থেকে কল আসলে ঘটনাস্থল থেকে আল-আমিনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করি। তিনি বলেন, অপরাধ করলেও আইন নিজের হাতে কেউ তুলে নিতে পারে না। আল-আমিনের পরিবারকে লিখিত অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।