হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নে যোগদান করলেন নতুন পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার।।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের নতুন পুলিশ সুপার হিসাবে যোগদান করেছেন মুহাম্মদ রহমত উল্লাহ। তিনি ২২শে মে শনিবার যোগদান করেন।

মুহাম্মদ রহমত উল্লাহ ২০০৬ সালের ২১শে আগস্ট ২৫তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশের এই মেধাবী কর্মকর্তা ২০১৩ সালের ৬ই মার্চ অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০১৮ সালের ৭ই নভেম্বর পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন।

পেশাদার এই পুলিশ কর্মকর্তা চাকুরী জীবনে সার্কেল এএসপি হিসেবে বরগুনা জেলা, কিশোরগঞ্জ জেলা, মৌলভীবাজার জেলা, সিনিয়র সহকারী পরিচালক হিসেবে রাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে হবিগঞ্জ জেলা, এসএমপি, সিলেট ও হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া পুলিশ সুপার (অপারেশন ও স্পেশাল এ্যাফেয়ার্স) হিসেবে হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকায় অত্যন্ত সুনামের সাথে কাজ করেছেন।

পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ মালয়েশিয়া ও চীন হতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। বিবাহিত জীবনে অত্যন্ত সুখী এই কর্মকর্তা দুই ছেলে সন্তানের জনক।

উল্লেখ্য, তিনি ঢাকার বাসিন্দা। ১৯৯৪ সালে ঢাকা আরমানিটোলা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৬ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য হতে বিএ (সম্মান) ও এমএ ডিগ্রি অর্জন করেন।