কুবিতে গুচ্ছের ‘ সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৬ শতাংশ

হাছিবুল ইসলাম সবুজ, কুবি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে ।
শনিবার ( ২৭) মে বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত কুবির ৪ টি একাডেমি ভবন ও সরকারি টিসার্স ট্রেনিং কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দুই কেন্দ্রে ৩৩৮৬ জন পরিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৩২৫৭ জন যা উপস্থিতি হার ৯৬.১৯ শতাংশ এবং অনুপস্থিত ছিলেন ১২৯ জন অর্থাৎ ৩.২১ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেন ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন। কেন্দ্র পরিদর্শন শেষে তিনি বলেন, আজকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে আমি বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি হল ঘুরে দেখেছি কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কেন্দ্রগুলোতেও পরীক্ষার পরিবেশ ভাল ছিল। সুষ্ঠু পরীক্ষা গ্রহণ ও জালিয়াতি প্রতিরোধে আমরা সতর্ক ছিলাম। প্রতিটি কেন্দ্রে ১৪৪ ধারা জারি করা ছিল। ম্যাজিস্ট্রেট ও পুলিশ সার্বক্ষণিক পর্যবেক্ষণে ছিল। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও রোভার স্কাউটস সদস্যরা যথাযথ দায়িত্ব পালন করেছেন। আমাদের প্রত্যেকেই নিজ নিজ দায়িত্বের প্রতি আন্তরিক ছিল বলেই ‘সি’-ইউনিটের ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। সামনের পরীক্ষাতে আমরা আরও সুন্দর পরিবেশ বজায় রাখার চেষ্টা করবো।
উল্লেখ্য ; দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একযোগে বানিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৯ হাজার ৮৬৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। আগামী ৩ জুন গুচ্ছের ‘ এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে এবারে গুচ্ছ ভুক্ত ভর্তি পরীক্ষা শেষ হবে।