কুবিতে জুনিয়রকে ডাকা নিয়ে সিনিয়রদের সংঘর্ষ

কুবি প্রতিনিধি।।
জুনিয়রকে রুমে ডাকা নিয়ে গিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের সিনিয়রদের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘঠেছে।
শুক্রবার ( ৮ সেপ্টেম্বর) মধ্য রাতে হলের ২০৯ নাম্বার রুমে ১৫তম আবর্তনে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ায় ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ১৬ তম আবর্তনের শিক্ষার্থীদের রুমে ডাকা নিয়ে ‘১৫ তম আবর্তনের আবাসিক শিক্ষার্থীরা ২০৯ নাম্বার রুমে মিটিং বসে। মিটিংএ দুই পক্ষের মধ্যে একটি পক্ষের ইমতিয়াজ আহমেদ চিন্ময়, গোলাম দস্তগীর, হাসিব হাসান, রাজু মিয়াজি ও ফয়সালের সাথে, অপর পক্ষের আকাশ রাজ বংশী, সোহাগ চৌধুরী, আশিকুর রহমান এবং সাদির আহমেদের বাকবি হয়। বাগবিতণ্ডা এক পর্যায়ে ফয়সাল সাদিরকে ঘুষি দেয়। এরপর দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। দু’পক্ষের সংঘর্ষের ঘটনা শুনতে পেয়ে হলের অন্যান্য সিনিয়র শিক্ষার্থীরা এসে তাদের থামায় এবং দুই পক্ষকে বিচারের জন্য ৫০৭ নাম্বার রুমে নিয়ে যাওয়া হয়। সেখানে কাজী নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান পলাশের উপস্থিতিতে ১৪তম আবর্তনের শিক্ষার্থীরা তাদের মধ্যে মিটমাট করে দেয়।

কেনো মিটিংএ বাগবিতন্ডা এবং পরে সংঘর্ষ বাধে এ বিষয়ে ২০৯ নাম্বার রুমে থাকা আবাসিক শিক্ষার্থী সোহাগ চৌধুরী জানায়, আমরা ১৬ তম আবর্তনের শিক্ষার্থীদেরকে ২০৯ রুমে খিচুড়ি খাওয়ার জন্য ডাকি। কিন্তু তাদের আটকে ১০৯ নাম্বার রুমে ১৫তম আবর্তনের হাসিব, ফয়সাল, রাজু, চিন্ময়, দস্তগীর কথা বলতে থাকে। পরে আমরা তাদের রুম(১০৯) থেকে আমাদের রুমে খাওয়ার জন্য ডেকে আনি। খাওয়ার পর আমরা ১৫তম আবর্তনের সবাই মিলে রুমে (২০৯) মিটিংএ বসি । মিটিংএ জুনিয়রদের রুম থেকে ডেকে আনা নিয়ে আমাদের উপর চড়াও হয় ফয়সাল, রাজু, চিন্ময়, হাসিব ও দস্তগীর। তর্কের এক পর্যায়ে ফয়সাল সাদির কে ঘুষি দেয় এবং বাকিরাও আমাদের উপর হামলা করে। হামলায় আমাদের শরীরের বিভিন্ন স্থানে যখম হয়।

তবে অপর পক্ষের শিক্ষার্থী হাসিব হাসান বলেন, আমরা ১০৯ নাম্বার রুমে ১৬তম আবর্তনের শিক্ষার্থীদের সাথে কথা বলতে যায়, এসময় সাদির, আকাশ এবং সোহাগ দরজায় লাথি দিয়ে ঢুকে, জুনিয়রদের সামনে আমাদের সাথে দূর ব্যবহার করে। পরে আমরা তাদের রুমে মিটিংএ বসলে দূর ব্যবহারের কারণ জানতে চাই। তখন তারা ক্ষীপ্ত হয় এবং আমাদের মেরে বের করে দেয়।

সংঘর্ষের বিষয়ে ১৪তম আবর্তনের এক আবাসিক শিক্ষার্থী জানান, “আজকের সংঘর্ষের ঘটনা এক দিনে ঘটেনি। অনেকদিন থেকে হলের ১৫তম আবর্তন শিক্ষার্থীরা দুই গ্রুপে বিভক্ত। আধিপত্য বিস্তারে ১৬ আবর্তনের জুনিয়রদের হাত করতে তাদের মধ্যে রেশারেশি হতে থাকে। তার দরুন আজকে এ সংঘর্ষ।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ ড. মিহির লাল ভৌমিক বলেন, ‘আমাদের কাছে কোন পক্ষ লিখিত কোন অভিযোগ দেয়নি। তবে আমি জানতে পেরেছি তারা বন্ধুদের মধ্যে বিষয়টি মিটমাট করে নিয়েছে। প্রশাসনিক জায়গা থেকে এ বিষয়ে খোঁজখবর নিয়ে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’