কুবি’র তিন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ : শিক্ষক সমিতির

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর বহিরাগতদের দ্বারা হামলায় নেতৃত্ব, শিক্ষক নেতাদের সাথে উদ্ধত আচরণ করায় তিন শিক্ষকের উপর কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন কুবি শিক্ষক সমিতি।

রবিবার (৫মে) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের ও সেক্রেটারি মেহেদী হাসানের স্বাক্ষরিত পৃথক তিনটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আসাদুজ্জামান শিকদার ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী এবং লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মোহাম্মদ রশিদুল ইসলাম শেখ উভয়ে ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষক নেতাদের শারিরীক ভাবে লাঞ্ছনা ও উদ্ধত আচরণ করেছেন এবং ২৮ এপ্রিল সকাল দশটায় শিক্ষকদের উপর বহিরাগতদের হামলায় নেতৃত্ব ও নির্দেশনা দিয়েছেন এবং শিক্ষকদের স্বার্থবিরোধী কার্যক্রমে লিপ্ত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয় , শিক্ষক সমিতির গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৪ এর উপ অনুচ্ছেদ ‘খ’ ও ‘গ’ মোতাবেক ২৯ এপ্রিল সবার সম্মতিক্রমে সাধারণ সভায় সদস্য পদ সাময়িক স্থগিত করা হয়। সমিতির গঠনতন্ত্র বিরোধী আচরণে কেন সদস্যপদ স্থায়ী বাতিল করা হবে না তার আগামী পাঁচ দিনের মধ্যে সভাপতি ও সেক্রেটারি নিকট লিখিত জানানোর অনুরোধ করা হয়।