কুমিল্লায় সড়ক দুর্ঘটনা প্রতিরোধে হাইওয়ে পুলিশের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় সড়ক দূর্ঘটনা প্রতিরোধে গণপরিবহনের চালক, হেলপারদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে ময়নামতি হাইওয়ে ক্রসিং থানায় আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম-বিপিএম,পিপিএম।
কর্মশালায় জেলার বিভিন্ন এলাকা থেকে আগত শতাধিক পরিবহন মালিক, চালক ও হেলপার অংশ নেন।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। তাই অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ওভারটেকিং এড়িয়ে চলা ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য চালকদের প্রতি আহ্বান জানান তিনি।
এছাড়া গাড়ি চালানোর পূর্বে ড্রাইভিং লাইসেন্স ও যানবাহনের কাগজপত্র ঠিক আছে কিনা দেখে নেয়া, মহাসড়কে হেলপার দিয়ে কিংবা চোখে ঘুম নিয়ে গাড়ি না চালাতে পরামর্শ দেয়া হয়। তিনি আরও বলেন, চালকদের পাশাপাশি পথচারীদেরও সতর্কতার সহিত রাস্তা পারাপার হতে হবে। চালক, হেলপার ও পথচারী, সকলের সচেতনতায় দূর্ঘটনা কমিয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

কর্মশালায় ময়নামতি ক্রসিং হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাফায়েত হোসেন, জেলা বাস মালিক সমিতির মহাসচিব তাজুল ইসলাম সহ বাস, ট্রাক মালিক ও শ্রমিক পরিবহনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।