কুমিল্লার আদালতে ই-অরেঞ্জের মালিকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার।।
গ্রাহকের ১১শ কােটি টাকা আত্মসাতের অভিযাগে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক, সিও এবং উপদেষ্টাসহ ৫ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (২৯ আগস্ট) দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রট আদালত মাে. সাইফুল খাঁন (৩৭) নাম এক গ্রাহক কুমিল্লার ৩৯ জন গ্রাহকের পক্ষে মামলাটি দায়ের করেন

এদিকে মামলা আমলে নিয়ে কুমিল্লার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মাসুদুর রহমান পুলিশ ব্যুরাে অব ইনভস্টিগশন (পিবিআই)কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন এডভোকেট এ এফ মজুমদার নােমান।

মামলায় আসামী করা হয় প্রতিষ্ঠানটির মালিক সানিয়া মাহজাবিন, উপদেষ্টা মাসুকুর রহমান, সিও আমানুল্লাহ, বিথী আক্তার, কাউসার। এজাহারনামীয় আসামি ছাড়াও ই-অরঞ্জের অন্য মালিকদেরও অজ্ঞাত পরিচয়ে আসামি করা হয়।

এডভোকেট এ এফ মজুমদার নোমান জানান, প্রতারণার মামলাটি আদালত আমলে নিয়ে পিবিআইকে আগামী ১১ নভেম্বরের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।
তিনি আরো জানান, ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জে কুমিল্লার ৩৯ জন ব্যক্তি প্রতারণার শিকার হয়েছেন। তাদের প্রায় ৪ কােটি টাকা আত্মসাত করে ই-অরেঞ্জ।

মামলার অভিযোগসূত্রে জানা যায়, ২৮ এপ্রিল থেকে বিভিন্ন পন্য ক্রয় করার জন্য অর্থ প্রদান করে গ্রাহকরা। তবে নির্দিষ্ট সময় অর্থ্যাৎ গত ১৫ মে থেকে গ্রাহকদেরকে কোন পন্য বুঝিয়ে দিতে পারেনি প্রতিষ্ঠানটি। এর মাঝে বেশ কয়েকবার তারা গ্রাহকদেরকে পন্য বুঝিয়ে দিতে আশ্বস্থ করে কালক্ষেপণ করে। এই সময়ে প্রায় এক লাখ গ্রাহকের ১১ শ কােটি টাকা আত্মসাৎ করে। যার মধ্যে কুমিল্লার ৩৯ জন গ্রাহকের প্রায় ৪ কােটি টাকা রয়েছে।