কুমিল্লার মাসুদ কাতার থেকে ২ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে আসে বাংলাদেশে

ডেস্ক রিপোর্ট।।
কাতারে এক ওমানি নাগরিকের দোকান থেকে ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করে দেশে পালিয়ে এসেছেন বাংলাদেশি প্রবাসী মাসুদুর রহমান মাসুদ। তার দেশে পালিয়ে আসায় বিপদে পড়েছেন ঐ দোকানে কর্মরত আরও তিন বাংলাদেশি।
টাকা আত্মসাৎ করে পালিয়ে আসা মাসুদুর রহমান মাসুদের গ্রামের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণের সালমানপুর বলে জানা গেছে।

স্থানীয় সময় শনিবার (১৩ মার্চ) রাতে কাতারের রাজধানী দোহা পুরাতন সবজি মার্কেট এলাকায় টাকা আত্মসাৎকারী মাসুদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছেন ওমানি নাগরিকের দোকানে কর্মরত তিন বাংলাদেশি মোহাম্মদ সাদ্দাম, মামুন হোসেন, কবির হোসাইন ও বাংলাদেশ কমিউনিটির নেতারা।

অর্থ আত্মসাৎ করে কাতার থেকে দেশে পালিয়ে আসায় মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উদ্ধারে কাতারের বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও কুমিল্লা পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগী ও কমিউনিটির নেতারা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা বলেন, ওমানি নাগরিক আহমেদ শাকির মোহাম্মদ আল বেলুশি’র সেলিয়া সেন্টাল সবজি মার্কেটের একটি দোকান থেকে ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করে দেশে পালিয়ে আসেন বাংলাদেশি প্রবাসী মাসুদুর রহমান মাসুদ। দোকানের মালিক ওই ওমানি নাগরিক কাতারে না থাকায় কৌশলে তাদের অজান্তে গোপনে টাকা নিয়ে দেশে পালিয়ে যান তিনি। দোকানের মালিককে তার পালিয়ে যাওয়ার বিষয়টি জানালেও মালিক ওমান থেকে ফিরে ‘এই অর্থ আত্মসাতে আমরা জড়িত’ উল্লেখ্য করে কাতার পুলিশের কাছে মামলা করে।

‘দোকানের মালিক এই বিপুল পরিমাণ অর্থ আমাদের তিনজনের কাছে দাবি করে। অন্যথায় যতদিন পর্যন্ত এই অর্থ মালিককে ফেরত না দেব ততদিন পর্যন্ত আমাদের তিনজনের দেশে যাওয়া বন্ধ করে দেয়া হয়েছে। আমরা স্বল্প উপার্জনকারী, সামান্য বেতনের টাকা দিয়ে দেশে আমাদের পরিবার পরিজন নিয়ে কোনোরকম চলি। এই অবস্থায় মারাত্মক বিপদের মধ্যে পড়েছি আমরা।’

এমতাবস্থায় মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উদ্ধারে দূতাবাস ও বাংলাদেশ সরকারের সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা কাজী আশরাফ হোসাইন, মোহাম্মদ আব্দুল মান্নান, শহিদ উল্লাহ, মনির হোসেন, আনোয়ার হোসেন।

অর্থ আত্মসাৎ করে কাতার থেকে দেশে পালিয়ে আসা মাসুদুর রহমান মাসুদ মুঠোফোনে যোগাযোগ করলে তিনি টাকা ফেরত দেয়ার কথা বললেও এখন পর্যন্ত কোনো টাকা ফেরত দেননি।

এ বিষয় বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব এ কে এম মুনীরুজ্জামান বলেন, ‘কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনকে মাধ্যম করে কুমিল্লা পুলিশ সুপার বরাবর বিচার চেয়ে আবেদন করেছেন ভুক্তভোগীরা। আমরা কাতারের বাংলাদেশ দূতাবাস থেকে কুমিল্লা পুলিশ সুপারকে আসামি মাসুদুর রহমান মাসুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানিয়েছি।’
সূত্রঃ জাগোনিউজ২৪.কম