কুমিল্লায় করোনা পরীক্ষার মেশিন বসেছে,প্রশিক্ষকের জন্য অপেক্ষা

খায়রুল আহসান মানিক।।
কুমিল্লা মেডিকেল কলেজের মাইক্রো বায়োলজি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার পি সি আর মেশিন প্রতিস্থাপন সম্পন্ন হয়েছে। আগামী দু’এক দিনের মধ্যে ঢাকা থেকে মেশিন সরবরাহকারী প্রতিষ্ঠানের নিযুক্ত প্রশিক্ষগণ কলেজের ভাইরাস পরীক্ষাকারী ডাক্তার ও প্যারামেডিকেসদের প্রশিক্ষণ দিতে আসবেন। ইতোমধ্যে নমুনা পরীক্ষার কাজে নিযুক্তদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় উপকরণের চাহিদা পত্র পরিচালক স্বাস্থ্য শিক্ষার কাছে পাঠানো হয়েছে। প্রশিক্ষণ সম্পন্ন হলে এবং স্বাস্থ্য সুরক্ষার এসব উপকরণ পাওয়া গেলে চলতি মাসের শেষ দিকে নমুনা পরীক্ষার কাজ শুরু করা যাবে। নমুনার পরীক্ষাগারে দুই শিফটে নমুনা পরীক্ষা করা সম্ভব হবে। প্রতি শিফটে ৯০ থেকে ৯৬ জনের নমুনা পরীক্ষা করা যাবে।
বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোস্তফা কামাল আজাদ জানান,সিভিল সার্জনের তত্ত্বাবধানে কুমিল্লা সদর হাসপাতালে, সিটি মেয়রের তত্ত্বাবধানে কুমিল্লা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মীরা এবং প্রতি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাদেরর মাধ্যমে সংগৃহীত নমুনা এই ল্যাবে পাঠানো হবে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)