কুমিল্লায় করোনা সচেতনতায় মহাসড়কে নেমেছে হাইওয়ে পুলিশ

স্টাফ রিপোর্টার।।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মহাসড়কের যাত্রী ও চালকদের করোনা সর্ম্পকে সচেতন করতে আবারও কাজ শুরু করেছে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন। যাত্রী ও চালকদের মাঝে বিতরণ করা হচ্ছে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট। যেসব চালক ও যাত্রীরা মাস্ক না পরেই মহাসড়কে বের হয়েছেন তাদের মধ্যে মাস্ক বিতরণ করে সর্তক করেছে হাইওয়ে পুলিশের সদস্যরা।

রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড বাস স্ট্যান্ড ও বিভিন্ন গনপরিবহনে এই কার্যক্রম পরিচালনা করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহিন। এ সময় সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম, ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনিসুর রহমানসহ হাইওয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহিন জানান, করোনাভাইরাস আবারও প্রাণঘাতী হয়ে উঠেছে। বর্তমানে আশংকাজনকহারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরে সকলকে ঘর থেকে বের হতে হবে। কুমিল্লা রিজিয়নের দাউদকান্দি থেকে কক্সবাজার পর্যন্ত হাইওয়ে পুলিশের প্রতিটি ইউনিট মহাসড়কে নেমে যাত্রী ও চালকদের করোনা সর্ম্পকে সচেতন করতে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি। এছাড়া করোনা প্রতিরোধে যাত্রীদের গণপরিবহনে ভীড় ও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি মহাসড়কে চলাচলে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান অতিরিক্ত পুলিশ সুপার। সচেতনতার এই কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি।