কুমিল্লায় ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে পুলিশ-ডাকাত বন্দুকযুদ্ধ, আহত ৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের সদর দক্ষিণ উপজেলার মাটিয়ারা এলাকায় ডাকাতির সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। বন্ধুকযুদ্ধের ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন। রোববার (২৩ অক্টোবর) রাত সাড়ে বারোটার দিকে এই ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ডাকাতরা হলেন, শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার আলোইবতি গ্রামের আব্দুর রহিম (৪৯) ও কুমিল্লার লালমাই উপজেলার হতগড়া গ্রামের মো. সাব্বির (১৭)। আহত পুলিশ সদস্যরা হলেন, সদর দক্ষিণ মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ইয়াসিন ও কনস্টেবল মামুন।

প্রতক্ষ্যদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, রাত সাড়ে ১২টায় ঢাকা থেকে ফেনী যাওয়ার পথে সদর দক্ষিণ উপজেলার মাটিয়ারা এলাকায় ডাকাতরা সুইডেন প্রবাসী আহমেদ হোসেনের গাড়িতে রড ছুঁড়ে গাড়ি থামায়। ওইসময় প্রবাসী ও গাড়ি চালককে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা ল্যাপটপ, স্বর্ণ, ডলার ও মোবাইল ফোন সহ আরও মালামাল ছিনিয়ে নিয়ে যায়। এসময় সদর দক্ষিণ থানা পুলিশের টহল টিম সেখানে উপস্থিত হলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও গুলি ছুড়ে পাল্টা জবাব দেয়। এতে দুই ডাকাত গুলিবিদ্ধ হন, অন্যরা পালিয়ে যান। আহত হয় পুলিশের দুই সদস্য।

বন্দুকযুদ্ধের বিষয়টি নিশ্চিত করে সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী জানান, আহত দুই ডাকাত সদস্য মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আটককৃত ডাকাত রহিমের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ম্যাগাজিন ও গুলি সহ ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ।

তিনি আরও জানান, আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় ডাকাতি ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের করা হয়েছে। 

ঘটনার পরপরই কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার ঘটনাস্থল পরিদর্শন করেন।