কুমিল্লায় বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার শত শত শোকার্ত মানুষের বিনম্র শ্রদ্ধা ও হৃদয় নিংড়ানো ভালোবাসার পাশাপাশি ফুলেল শুভেচ্ছায় পালিত হলো বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন নগরীর শিশু উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে ফুলেল শ্রদ্ধা জানান। এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে গোমতী নদীর পাড়ে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করা হয়।

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুলসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
এর আগে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন কুমিল্লাা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।
১৫ আগস্ট সকাল সাড়ে ৮ টায় দলীয় নেতাকর্মীদের নিয়ে এই শ্রদ্ধা জানান তিনি। এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আলিম কাঞ্চন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত বক্তৃতায় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। জীবনের মূল্যবান সময় জেল খানায় কাটিয়েছেন, তিনি জেল খানায়ও স্বস্থিতে ছিলেন না, সেখানেও বঙ্গবন্ধুকে আবদ্ধ করে রাখা হতো, কারো সাথে দেখা ও কথা বলতে দেওয়া হতো না। সবসময় তিনি দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দিতেন।

এমপি বাহার আরও বলেন, আজ বঙ্গবন্ধু নেই, রয়েছে তাঁর নির্দেশনা ও স্বপ্ন, বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ চলছে।
এছাড়া পৃথক পৃথক ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেন কুমিল্লার বিভিন্ন উপজেলার আওয়ামী লীগের অঙ্গসংগঠন ও উপজেলা প্রশাসন, কুমিল্লা পল্লী উন্নয়ন একাডেমী বার্ড, কুমিল্লা বিশ^বিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা শিক্ষাবোর্ড, কুমিল্লা সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, কুমিল্লা বিভাগীয় সামাজিক বন বিভাগ এবং কুমিল্লার সদর উপজেলা পরিষদ।