কুমিল্লায় ২০ দিনে করোনায় মারা গেল ৬২জন

ডেস্ক রিপোর্ট।।
গেল ২০ দিনে করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লায় ১০ নারীসহ মৃত্যু হয়েছে ৬২ জনের। এ পরিসংখ্যান কভিড-১৯-এর দ্বিতীয় ঢেউয়ে ১ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় ৩ নারীসহ মৃত্যু হয়েছে ৪ জনের।

কুমিল্লা জেলার অন্যান্য স্থানের চেয়ে সিটি করপোরেশন এলাকায় করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেশি। গত ২০ দিনে সিটি করপোরেশন এলাকায় মৃত্যু হয়েছে ২৩ জনের।
এ সময়ে আক্রান্ত হয়েছে প্রায় এক হাজার ৬০০ জন। এর মধ্যে সিটি করপোরেশনেই ৯০০ জনের মতো।

গত ২৪ ঘণ্টায় করোনায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জন, বুড়িচংয়ে একজন এবং চৌদ্দগ্রামে একজনের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যু ৩৫০ জন। আর এ সময়ে সুস্থ ৪৮ জনের মধ্যে সিটি করপোরেশন এলাকার ৩০ জন, বুড়িচং ৭ জন এবং বরুড়া উপজেলার ১১ জন। এ পর্যন্ত মোট সুস্থ ৯ হাজার ২০০ জন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এ সময়ে জেলায় ৪৫৩ জনের করোনার নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৯৬ জন। আক্রান্তের হার ২১ দশমিক ২ শতাংশ। করোনায় আক্রান্তদের মধ্যে সিটি করপোরেশনে ৭২ জন, চৌদ্দগ্রামে একজন, বুড়িচংয়ে একজন, লাকসামে ২ জন, চান্দিনায় ৬ জন, বরুড়ায় ৩ জন, আদর্শ সদরে ৫ জন, নাঙ্গলকোটে ৫ জন এবং সদর দক্ষিণ উপজেলায় একজন।
এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ১১ হাজার ৪৪০ জন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ হাজার ৪৯ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৪ হাজার ৯৪০ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিদেশগামী ১৯০ জনের নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে একজন।
একদিনে করোনা প্রতিষেধক টিকা প্রথম ডোজ গ্রহণ করেছেন ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ ৩১৩ জন এবং মহিলা ১৬৩ জন।
একই সময়ে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছেন ৭ হাজার ৬২৪ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৭৬৭ জন এবং মহিলা ২ হাজার ৮৫৭ জন।
সূত্রঃ সময় টিভি