কুমিল্লা ডেকোরেটর মালিক-শ্রমীক মিলনমেলা অনুষ্ঠিত

মারুফ আহমেদ।।
কুমিল্লা জেলার ডেকোরেটর সমিতির উদ্যোগে আজ বুড়িচং উপজেলার মোকাম ৭নং ইউনিয়নের নিমসার কাজী বাড়িতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হয় ডেকোরেটর মালিক-শ্রমিকদের পূনর্মিলনী মিলনমেলা।

ভীন্নধর্মী অত্র মিলনমেলায় কুমিল্লা জেলার ছোট-বড় প্রায় অর্ধশত ডেকোরেটর মালিক এবং শতাধিক শ্রমজীবী মানুষ অংশগ্রহণ করেন। পরিশ্রমী এই মানুষগুলো মালিক-শ্রমীক মিলেমিশে দিনব্যাপী নানান আয়োজন আর খেলাধুলার মধ্য দিনটি অতিবাহিত করতে পেরে সকলেই আনন্দিত।

মিলনমেলায় অংশগ্রহণ করা স্বনামধন্য ব্যবসায়ী বৈশাখী ডেকোরেটর এবং কুলছুম ডেকোরেটরের মালিকরা বলেন- অত্র মিলনমেলার মাধ্যমে আমরা মূলত আমাদের কাজের শক্তি সঞ্চার করে থাকি, তাছাড়া বার্ষিক এই আয়োজনের মধ্য দিয়ে আমরা মালিক-শ্রমিকরা মিলেমিশে একাকার হয়ে যাই এবং ছোট-বড় কিংবা মালিক-শ্রমিক এসকল ভেদাভেদ ভুলে গিয়ে ভবিষ্যতে সকলে এক হয়ে আরও বেশিবেশি এবং আরও নতুন নতুন কাজ করার অঙ্গিকার গ্রহণ করে থাকি।

ডেকোরেটর শ্রমীক আব্দুল কাইয়ুম, রিপন হাসান, শরীফুল ইসলাম, তাজুল ইসলামসহ আরও বেশ কয়েকজনের সার্বিক তত্বাবধানে এবং আবু হানিফ ও শরীফুল ইসলামের সঞ্চালনায় কর্মমুখর শ্রমজীবী মানুষগুলোর এই ভীন্নধর্মী মিলনমেলাটি বিকাল ৫টা থেকে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত চলে। পরবর্তীতে একসাথে সকলের খানাপিনার মধ্য দিয়ে বার্ষিক এই পূনর্মিলনী মিলনমেলা সমাপ্ত হয়।