কুমিল্লা নগরীতে কখন কোথায় ঈদের জামাত

আবু সুফিয়ান রাসেল।।
নগরীসহ কুমিল্লার ১৭ উপজেলার ১০ হাজার ৫শ’ ৪৯ টি জামে মসজিদে শনিবার পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে । নগরীর ১৩৫টি মসজিদে জামাত সকাল ৮ টায় হবে। ইউনিয়ন পর্যায়ের অধিকাংশ মসজিদে জামাত সকাল ৯ টায় হবে। ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার সূত্রমতে, নগরীর কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদ, ছাতিপট্টি জামে মসজিদ, পুলিশ লাইন জামে মসজিদ, বন্দিশাহী জামে মসজিদ, পুরাতন ফেরীঘাট জামে মসজিদ, মুন্সেফ বাড়ি জমে মসজিদ ,স্টাফ কোয়ার্টার জামে মসজিদ, কেটিসিসি জামে মসজিদ, ঝাউতলা কেন্দ্রীয় জামে মসজিদ, দক্ষিণ চর্থা থিরাপুকুরপাড় জামে মসজিদ, আদালত জামে মসজিদ, কালিয়াজুরী বড় মসজিদ, থানা জামে মসজিদ, জানু মিয়া জামে মসজিদে সকাল ৮ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া নগরীর বাবুস সালাত জামে মসজিদ ৭টায়, তালপুকুরপাড় জামে মসজিদ, দারোগা বাড়ি শাহ আব্দুল্লাহ গাজীপুরী জামে মসজিদ, ছোটরা পশ্চিম পাড়া জামে মসজিদ, রেইসকোর্স সুন্নিয়া জামে মসজিদ ও টি এন্ড টি জামে মসজিদে সাড়ে ৭টায়,উত্তর আশ্রাফপুর মাজার মসজিদ সোয়া ৭টা, নবাব বাড়ী চৌমুহনী জামে মসজিদে সোয়া ৮টায় ও শাহসুজা জামে মসজিদ সাড়ে ৮টায় ঈদের নামাজের জামাতের সময় নির্ধারণ করা হয়েছে।
কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহের ইমাম মুফতি মো. ইব্রাহীম ক্বাদেরী জানান, কুমিল্লা নগরীর কান্দিরপাড় মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। যদি মুসল্লি সংখ্যা বেশি হয়, তবে পরপর আর দুটি জামাত করার প্রস্তুতি রয়েছে।
ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপ-পরিচালক সরকার সারোয়ার আলম বলেন, যারা অসুস্থ বা রোগীর সেবায় নিয়োজিত ছিলো তাদের মসজিদে না আসার জন্য বলা হয়েছে। সবাই বাড়ি থেকে ওজু করে আসতে হবে। মাস্ক পরে আসবে ও নিজ নিজ জায়নামাজ সাথে নিয়ে আসবে। কোলাকুলি না করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। কার্পেট বা জায়নামাজ বিছানো যাবে না। মসজিদ জীবাণুমুক্ত করতে হবে। দূরত্ব রেখে মুসল্লিদের দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে একাধিক জামাতের ব্যবস্থা করতে হবে।