কুমিল্লা-নোয়াখালী চারলেন কাজের মান ও বেরুলা খাল ভরাটের অভিযোগ তদন্ত

নাসির উদ্দিন চৌধুরী।।
কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের চারলেন প্রকল্পে লাকসাম অংশে কাজের গুণগত মান ও বেরুলা খাল ভরাটের অভিযোগের বিষয়ে সরজমিনে তদন্ত করেছেন সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব আজিজুর রহমান। গতকাল মঙ্গলবার বিকেলে তিনি চার লেন প্রকল্পের লাকসাম অংশ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সড়ক ও জনপথ বিভাগের উপ-সচিব আজিজুর রহমান সাংবাদিকদের বলেন, চারলেন প্রকল্পে লাকসাম অংশে কাজের বিষয়ে যে অভিযোগ উঠেছে তার জন্য সরেজমিনে এসে স্থানীয়দের সাথে কথা বলেছি। যেসব স্থানে ঢালাই দেয়া হয়েছে সেখান থেকে নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠিয়ে পরীক্ষা করে দেখা হচ্ছে।
অপরদিকে সড়ক নির্মাণে খাল ভরাটের ফলে অত্রাঞ্চলে জলাবদ্ধতাসহ পরিবেশে ভারসাম্য নষ্টের আশংকার বিষয়টি নিয়েও তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়ার কথা জানান।
ওইদিন তিনি মহাসড়কের চার লেন প্রকল্প কাজের লাকসাম বাইপাস, নশরতপুর, জংশন, মিশ্রি, ছিলোনিয়া ও বাটিয়াভিটা অংশ পরির্দশন করেন। এ সময় তিনি সড়কের দুই পাশের দোকানদার ও স্থানীয়দের সাথে কাজের গুণগত মান নিয়ে কথা বলেন। এ ছাড়াও তিনি সড়ক সংশ্লিষ্টদের সাথেও কাজের মান নিয়ে কথা বলেন।

এ সময় সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ড. আহাদ উল্লাহ, লাকসাম পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম ও সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা উপস্থিত ছিলেন।