কুমিল্লা সীমান্তে সাড়ে ১২ লাখ টাকার মাদক জব্দ করল বিজিবি

মাসুদ আলম ।।
কুমিল্লার আদর্শ সদর, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম সীমান্ত এলকায় অভিযান চালিয়ে তিনহাজার ৫১৫ পিস ইয়াবা, গাঁজা, ফেন্সিডিলসহ ১২ লাখ ৫১ হাজার টাকার মাদকদ্রব্য জব্দ করেছে কুমিল্লা-১০ বিজিবি। এসময় পৃথক অভিযানে তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। দুইজনকে ৭ এবং ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
বৃহস্পতিবার কুমিল্লা ব্যাটালিয়ন ১০ বিজিবি’র অতিরিক্ত পরিচালক অধিনায়ক আব্দুল্লাহ আল ফারুকী এক প্রেস বিজ্ঞপ্তিতে মাদক জব্দের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, আমানগন্ডা বিওপির টহলদল অভিযান পরিচালনা করে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার সীমান্ত পিলার ২১০৬ সংলগ্ন আমানগন্ডা ক্লাব নামক স্থান থেকে তিন কেজি গাঁজা, নগদ টাকা এবং একটি মোটর সাইকেলসহ মো. রুবেল হোসেন (২২) নামে এক মাদক চোরাকারবারীকে আটক করে। রুবেল চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর গ্রামের মোঃ আবুল কালামের ছেলে। আটক করে চৌদ্দগ্রাম থানায় হস্তান্তর করা হয়েছে।
অপর দিকে শাহপুর পোষ্টের টহলদল অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলার সদর উপজেলার সীমান্ত পিলার ২০৮৪/৪-এস এর শাহপুর এলাকা থেকে ফেন্সিডিলসহ এক জন মাদক সেবনকারীকে আটক করে। আটক মোঃ ইব্রাহীম (২০) জেলার বরুড়া উপজেলার মৃত জাহের আলীর ছেলে। তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
অন্যদিকে অভিযানে যশপুর বিওপির টহলদল অভিযান পরিচালনা করে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ধনপুর সীমান্ত এলাকা থেকে ফেন্সিডিলসহ এক মাদক সেবনকারীকে আটক করা হয়। আটক মোঃ আক্তার হোসেন (২০) সদর দক্ষিণ উপজেলার সোনাইছড়ি গ্রামের আঃ মোমিনের ছেলে। তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
এছাড়াও বিওপি’র দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভারতীয় ৯৬ বোতল ফেন্সিডিল, ৫ বোতল মদ, এক কেজি গাঁজা এবং ৩৫১৫ টি ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত এইসব মালামালের আনুমানিক মূল্য প্রায় ১২ লাখ ৫১ হাজার টাকা। আটককৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।