কুমেক হাসপাতালে ৪জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো চারজন মারা গেছেন। তাঁদের মধ্যে একজন করোনা পজিটিভ হয়ে এবং বাকি তিনজন করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে। এই চারজনের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। এ নিয়ে এই হাসপাতালে ৬২ দিনে ২৯৮ জন মারা গেছেন। হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান এ বিষয়টি নিশ্চিত করেন।

কুমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর ও সর্দি নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে মারা গেছেন কুমিল্লা নগরীর নুরপুর এলাকার ৬৫ বছরের এক নারী। রাত সাড়ে ১২টায় মারা গেছেন নোয়াখালীর সেনবাগ উপজেলার বিষ্ণুপুর এলাকার ৪০ বছরের এক যুবক। রাত ১১টা ৪০ মিনিটে মারা গেছেন কুমিল্লার মুরাদনগর উপজেলার মাধবপুর এলাকার ৬০ বছরের এক নারী। আর রাত সোয়া আটটার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বালুধূম এলাকার ৫০ বছর বয়সী কেরোনা রোগী মারা যান।

হাসপাতালের সহকারী সার্জন মারজানা আক্তার বলেন, বর্তমানে এই হাসপাতালে ভর্তি আছেন ১২৫ জন। এর মধ্যে পুরুষ ৯১ জন ও নারী ৩৪ জন। করোনা রোগী ৫৩ জনের মধ্যে ৩৫ জনই পুরুষ।

গত ৩ জুন থেকে হাসপাতালটি চালু হয়। ৪ জুন থেকে হাসপাতাল কর্তৃপক্ষ মারা যাওয়া ব্যক্তিদের তথ্য প্রকাশ করে আসছে। ২৭ জুলাই ছাড়া প্রতিদিনই এই হাসপাতালে কেউ না কেউ মারা গেছেন।

হাসপাতালের পরিচালকডা. মো. মুজিবুর রহমান বলেন, মৃত্যুর সংখ্যা কিছুটা কমে আসছে। তবে উপসর্গ নিয়ে ও করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।