কুসিক নির্বাচন: সাক্কু-কায়সারের পক্ষে কাজ না করতে বিএনপি নেতাদের নির্দেশ

ডেস্ক রির্পোট।।
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে বহিষ্কার হওয়া দুই নেতার পক্ষে কাজ না করতে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর এবং দলের সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা জারি করেছে বিএনপি। কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন স্বাক্ষরিত এক চিঠিতে দলীয় নেতাকর্মীদের এই বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (২১ মে) কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির দপ্তর সম্পাদক সরওয়ার জাহান ভূঁইয়া দোলন চিঠির বিষয়টি নিশ্চিত করেন।

নির্দেশনায় উল্লেখ করা হয়, বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। এরপরও দলের সিদ্ধান্ত না মেনে কুমিল্লা সিটি নির্বাচনে জেলা বিএনপি সিনিয়র যুগ্ম-সম্পাদক মনিরুল হক সাক্কু ও মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি নিজাম উদ্দিন কয়সার অংশগ্রহণ করায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির হাইকমান্ডের এই সিদ্ধান্তের কারণে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর এবং অঙ্গসংগঠনের বিভিন্ন পদ-পদবী ব্যবহার করে যারা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করবেন তাদের দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যক্রম হিসাবে গণ্য করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। তাই কুমিল্লা সিটি নির্বাচনের সব কার্যক্রমে বিএনপি নেতাকর্মীদের কোন ধরণের প্রচার-প্রচারণায় অংশ না নেওয়ার জন্য পরামর্শমূলক নির্দেশনা প্রদান করা হয়েছে।