গা ঢাকা দিয়েছেন ময়ূর-২ লঞ্চের মালিক ও চালক

ডেস্ক রিপোর্ট।।
বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় ময়ুর-২ লঞ্চ এর মালিক ও চালককে খুঁজে পাওয়া যাচ্ছে না। এখনো গ্রেফতার না হওয়ায়, দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চের মালিক, চালক, মাস্টার, সুপারভাইজার কোথায়? এমন প্রশ্ন দেখা দিয়েছে সাধারন মানুষের মনে। সংশ্লিষ্টরা বলছেন, ঘটনার পর থেকেই তারা সবাই গা ঢাকা দিয়েছেন।
জানা যায়, ময়ুর-২ লঞ্চের মালিকের নাম মোসাদ্দেক হানিফ ছোয়াদ। ঢাকার বাসিন্দা এই মোসাদ্দেক হানিফ ছোয়াদের কোম্পানির নাম সি-হর্স করপোরেশন। তিনি ময়ুর-২ লঞ্চের রেজিস্ট্রেশন করিয়েছেন এই কোম্পানির নামে।

ময়ুর-২ লঞ্চের নামে খোলা ফেসবুক পেজে পাওয়া দুটি নম্বরে (০১৭৫৯৯৪৪১৪৪ ও ০১৭৩২৫৫০৫৪৮) যোগাযোগ করার চেষ্টা করা হলে নাম্বর দুটি বন্ধ পাওয়া গেছে।

ময়ূর-২ লঞ্চের চালকের সাথে যোগাযোগ করা হলে, বর্তমানে তিনি ছুটিতে রয়েছেন বলে জানান চালক শিপন হাওলাদার। তিনি বলেন, ‘আমি বেশ কয়েকদিন ধরেই ছুটিতে আছি। ঘটনার সময় আমি লঞ্চে ছিলাম না।’ তার অবর্তমানে লঞ্চের মাস্টার লঞ্চটি চালাচ্ছিলেন বলে জানান তিনি।

তবে ঢাকা নদীবন্দরের (সদরঘাট) পরিদর্শক আলমগীর হোসেনের সাথে যোগাযোগ করা হলে, তিনি বর্তমানে আইসোলেশনে বাসায় রয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, হয়তো ময়ূর-২ লঞ্চের মালিক, চালক, সারেং, মাস্টার, সুকানি, সুপারভাইজার গা ঢাকা দিয়েছেন। তবে অবশ্যই তাদের ধরা পড়তে হবে। তিনি জানান, যদিও লঞ্চের মালিকের রেসপন্সিবিলিটি রয়েছে। তবে দুর্ঘটনার জন্য চালক, মাস্টার, সুপারভাজার সমানভাবে দায়ী।